আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধায় দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা বৃত্তি ও দুঃস্থ রোগীদের চিকিৎসায় আর্থিক সহায়তা প্রদান করা হয়। জেলার ১০০ জন দরিদ্র মেধাবী শিক্ষার্থী এবং ২০ জন দুঃস্থ রোগীদের চিকিৎসা সহায়তা বাবদ মোট ৩৫ লাখ টাকার চেক বিতরণ করা হয়।

শনিবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে বেসরকারি প্রতিষ্ঠান গাইবান্ধা নাহিদ ফাউন্ডেশনের উদ্যোগে এই সহায়তা প্রদান করা হয়। গাইবান্ধা নাহিদ ফাউন্ডেশনের উপদেষ্টা আমিনুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে শিক্ষার্থী ও দুঃস্থ রোগীদের মধ্যে চেক বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আলমগীর কবির। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ সারোয়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, ডাঃ রশিদুল হাসান বকুল প্রমুখ।

শিক্ষাবৃত্তির জন্য প্রতিটি ছাত্রছাত্রীকে শিক্ষাবৃত্তি বাবদ এককালিন ২৫ হাজার টাকা এবং দুঃস্থ রোগীদের প্রতিটি রোগীকে ৫০ হাজার টাকা করে আর্থিক সহায়তা প্রদান করা হয়। প্রসঙ্গত উল্লেখ্য যে, নাহিদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা বিশিষ্ট শিল্পপতি এম.এ ওয়াহিদের আর্থিক সহায়তায় পরিচালিত এই প্রতিষ্ঠানটি গাইবান্ধা জেলায় দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে দীর্ঘদিন যাবত ডেভিড কোম্পানিপাড়াস্থ নিজস্ব কার্যালয়ে বিভিন্ন সহায়তামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

প্রতিবছর কর্মীরহাত চক্ষু হাসপাতালে চিকিৎসা উপকরণসহ আর্থিক সহায়তা প্রদান, শিক্ষাবৃত্তি, দুঃস্থ রোগীদের চিকিৎসা সহায়তা, ঈদ ও রোজায় খাদ্য সহায়তা, শাড়ী, লুঙ্গি প্রদান, দুঃস্থ বয়স্ক বিধবা নারী ও দুঃস্থ পরিবারগুলোর মধ্যে প্রতিমাসে দুঃস্থ ভাতা প্রদান, মাদ্রাসা-মসজিদে প্রতিমাসে আর্থিক সহায়তা, বিভিন্ন উপকরণ সরবরাহ, জেলা ক্রীড়া সংস্থার মাধ্যমে বিভিন্ন খেলাধুলা পরিচালনাসহ নানা জনকল্যাণমূলক কার্যক্রম চালিয়ে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য