দিনাজপুর সংবাদাতাঃ প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর আয়োজনে দিনাজপুরে শুরু হয়েছে ৩ দিনব্যাপী টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা সম্পন্ন।

বৃহস্পতিবার বিকালে দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে তিনদিন ব্যাপী দিনাজপুর জেলার কর্মরত টেলিভিশন সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও মানসম্মত রির্পোটিং এর লক্ষে টিভি সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালার সম্পন্ন ।

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের প্রশাসন-অধ্যায়ণ ও প্রশিক্ষন বিষয়ক পরিচালক ইলিয়াস ভূইয়া সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মো: রুহুল আমিন।

অন্যান্যের মাঝে এসময় উপস্থিত ছিলেন ডিডি এলজিইডি মো: রুহুল অমিন,ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন,ফিল্ম ওফটোগ্রাফি বিভাগের গেস্ট লেকচারার মোহামমদ শাহাবুদ্দীন, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল,পিআইবি‘র প্রশিক্ষন সমন্বয়কারী প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী।

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য মো: রুহুল আমিন বলেছেন,পেশাগত দায়িত্ব পালনের ক্ষেত্রে এ প্রশিক্ষন সাংবাদিকদের অনেক কাজে লাগবে। তিনি আরো বলেন, সমাজের বিভিন্নস্তরের অনিয়ম,দুনীতি রোধ এবং সচ্ছতা ফিরিয়ে আনতে সাংবাদিকরা নিরলস ভাবে তাদের দায়িত্ব পালন করছে বলেই এখনো মানুষের মাঝে দেশত্ববোধ তৈরী হচ্ছে এবং নতুন ভাবে আবারো আমরা সামনের দিকে এগুতো পারছি।

উক্ত প্রশিক্ষন কর্মশালায় জেলা ও উপজেলা পর্যায়ে প্রায় ৩৫ জন টেলিভিশন সংবাদিক প্রশিক্ষনে অংশ গ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য