পঞ্চগড়ে ৩ দিনব্যাপী জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন করেছেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

উদ্বোধন অনুষ্ঠানে এ সময় মন্ত্রী বলেন আমরা আত্মনির্ভরশীল মর্যাদা নিয়ে একটি দেশ হিসেবে পৃথিবীর বুকে মাথা উচু করে দাড়াতে চাই। সেই লক্ষ নিয়ে আজকে নেতৃত্ব দিচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা। তার হাতকে শক্তিশালী করার মধ্য দিয়ে সেই স্বাধীনতা সার্বভৌমত্ব এবং জাতীয় কবি নজরুল ইসলামের সেই চেতনাকে আরো সুসংগঠিত করতে পারবো।

আজ বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে সাংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে ও জেলা প্রশাসনের সহযোগিতা জাতীয় নজরুল সম্মেলনে রেলপথ মন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিনের সভাপতিত্বে জাতীয় নজরুল সম্মেলনে, কবি নজরুল ইনস্টিটিউ এর সাবেক নির্বাহী পরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা, সংরক্ষিত মহিলা আসনের (৩২) আসনের সংসদ সদস্য জাকিয়া তাবাসসুম, পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য মজাহারুল হক প্রধান উপস্থিত ছিলেন। সম্মেলনে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবনী নিয়ে আলোচনা করা হয়।

এর আগে জেলা প্রশাসকের কার্য়ালয়ের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সরকারি অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।

র‌্যালিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, কবি সাহিত্যিক, রাজনৈতিক, সামাজিক, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

র‌্যালি শেষে সরকারি অডিটোরিয়াম চত্ত্বরে বেলুন উড়িয়ে জাতীয় নজরুল সম্মেলনের উদ্বোধন করেন রেলপথ মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য