মো: ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারী উপজেলা প্রশাসনের আয়োজনে আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপত্বি করেন উপজেলা নির্বাহী অফিসার (অ: দা:) সৈয়দ মাহমুদ হাসান। সভায় উপদেষ্টার বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ওসি আব্দুর রাজ্জাক, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত রায়, মির্জাপুর ইউপি চেয়ারম্যান ওমর আলী, তোড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান হাবিব আল আজাদ, আটোয়ারী আদর্শ মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল মান্নান, আটোয়ারী সরকারি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল করিম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুশ প্রমুখ। সভায় মাদক, ইভটিজিং এবং উপজেলার কিশোর অপরাধী বিষয়ে ব্যাপক আলোচনা হয়। উপজেলা চেয়ারম্যান তার বক্তব্যে বলেন, অভিভাবকরা সচেতন হলে সন্তানরা অপরাধ করার সুযোগ পাবে না।

প্রাইমারী থেকে হাইস্কুল যেতে না যেতেই আদরের সন্তানদের একটি করে স্মার্টফোন কিনে দিচ্ছে অভিভাবকরা।আদরের সন্তানটি ওই স্মার্ট ফোন নিয়ে বিদ্যালয়ে আসছে। লেখাপড়ার অধিকাংশ সময় ওই স্মার্টফোনের পিছনে ব্যয় করছে শিক্ষার্থীরা। অন্যান্য বক্তারা বলেন, কিছু কিছু শিক্ষক শুধু প্রাইভেট পড়ানোর জন্য গ্রাম থেকে উপজেলা সদরে এসেছেন।

এই শিক্ষকরা ভোর বেলা এবং রাতে দলে দলে ছাত্র-ছাত্রীদের একসাথে প্রাইভেট পড়াচ্ছেন। এই প্রাইভেট এবং স্মার্টফোন শিশু কিশোরদের ধ্বংস করছে। দিন দিন সামাজিক অবক্ষয় বৃদ্ধি পাচ্ছে। এর অবসান ঘটাতে হলে অভিভাবকদের সচেতন হতে হবে। আর বিদ্যালয়ে ফোন নিয়ে যেন কোন শিক্ষার্থী প্রবেশ করতে না পারে সেদিকটাও শিক্ষকদের নজর রাখতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য