দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির বোচাগঞ্জ উপজেলা শাখার সম্মেলন ২৫ সেপ্টেম্বর ২০১৯ বুধবার সকালে স্থানীয় শহীদ মিনার চত্বরে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনে সভাপতিত্ব করেন কমরেড শাহানুর সেলিম বাবু।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ও সম্মেলনের উদ্বোধন করেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য সংগ্রামী কৃষক নেতা কমরেড মাহমুদুল হাসান মানিক। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কমরেড হবিবর রহমান, কমরেড আব্দুল হক, কমরেড রশিদুল ইসলাম, কমরেড আব্দুল জব্বার, কমরেড বিমল আগরওয়ালসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এর আগে সকলে দাঁড়িয়ে একসাথে জাতীয় সংগীত গান। এরপর প্রধান অতিথি তাঁর বক্তব্যের মাধ্যমে সম্মেলনের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে কমরেড মাহমুদুল হাসান মানিক বলেন, দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। কিন্তু সমাজে ধনী গরীবের বৈষম্য বেড়েই চলেছে। দেশের গুটি কয়েক লোকের হাতে সম্পদ জড়ো হচ্ছে। কিন্তু গরীব মানুষ এই উন্নয়নের সুফল পাচ্ছে না। কৃষক তার ফসলের ন্যয্য মূল্য না পাওয়ায় সর্বশান্ত হচ্ছে। ঘুষ দুর্নীতিতে গোটা দেশ ছেয়ে গেছে। দেশের এই সংকটের হাত থেকে মেহনতী মানুষকে রক্ষা করতে আজ ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন সংগ্রাম গড়ে তুলতে হবে।

এরপর কমরেড আব্দুল জব্বার এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বোচাগঞ্জ উপজেলার শহীদ মিনার চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ মিনারে গিয়ে শেষ হয়। র‌্যালীতে প্রধান অতিথি ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য সংগ্রামী কৃষক নেতা কমরেড মাহমুদুল হাসান মানিকসহ বিপুল সংখ্যক মেহনতী মানুষ অংশগ্রহণ করেন।

র‌্যালীতে অংশগ্রহণকারীরা জাতীয় ও লাল পতাকা হাতে “দুনিয়ার মজদুর, এক হও এক হও” “কেউ খাবে কেউ খাবেনা, তা হবেনা তা হবেনা” “খাস জমি ভুমিহীনদের, দিতে হবে দিতে হবে” শ্লোগান দিতে থাকেন।

সম্মেলন পরিচালনা করেন কমরেড শহিদুল ইসলাম হীরা। সম্মেলন শেষে কমরেড শহিদুল ইসলাম হীরাকে সভাপতি ও কমরেড আব্দুল জব্বারকে সাধারণ সম্পাদক করে ১১ সদস্য বিশিষ্ট বোচাগঞ্জ উপজেলা শাখা গঠন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য