নীলফামারীর ডোমার উপজেলায় গরীব মেধাবী ও প্রত্যন্ত এলাকা হতে নিয়মিত স্কুলে আসা ১৮ জন ছাত্রী বিনামূল্যে বাইসাইকেল পেয়েছে। সাইকেল পেয়ে লেখাপড়ায় আরো বেশি করে মনোযোগী হবার প্রত্যয় ব্যক্ত করেছেন শিক্ষার্থীরা।

গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত্বরে এডিবির অর্থায়নে ও উপজেলা পরিষদের আয়োজনে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রীদের বাইসাইকেল প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি নীলফামারী-১ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমার সভাপতিত্বে এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহমেদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজার রহমান পৌর আওয়ামী লীগের সম্পাদক ময়নুল হক মনু, ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক ও একাডেমিক সুপারভাইজার সাফিউল আলম উপস্থিত ছিলেন।

৬ষ্ঠ শ্রেণীর ছাত্রী জয়ী আক্তার ও ৭ম শ্রেণীর হাদিয়া আক্তার আবেগ্লাতুপ্ত হয়ে জানান আমারা প্রতিদিন প্রায় ৫ কিলোমিটার দূর হতে পায়ে হেঁটে স্কুলে আসি। মাঝে মধ্যেই আমরা নির্দিষ্ট সময়ে স্কুলে উপস্থিত হতে পারি না। আজ আমরা সাইকেল পেলাম। এখন হতে আমরা সময় মতো স্কুলে যেতে পারবো। একই কথা জানান ৭ম শ্রেণীর ছাত্রী শিবানী রানী রায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা জানান নারী শিক্ষা উন্নয়ন ও নারীদের সমান অধিকার বাস্তবায়নে সচেতনতা তৈরীর উদ্দেশ্যে গরীব মেধাধী ১৮ জন ছাত্রীকে বিনামূল্যে বাইসাইকেল প্রদান করা হয়েছে। আগামীতে আরো বেশি সংখ্যায় ছাত্রীদের বাইসাইকেল বিতরণ করা হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য