মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর আয়োজনে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৫ সেপ্টেম্বর ) পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি)-এর অধীনস্ত গিরাগাঁও বিওপি’র আয়োজনে উপজেলার ২নং তোড়িয়া ইউনিয়ন পরিষদ হলরুমে সভাটি অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন তোড়িয়া ইউপি চেয়ারম্যান হাসান হাবিব আল আজাদ। সভায় সীমান্ত হত্যা রোধ, মাদক চোরাচালান, অবৈধভাবে সীমান্ত পারাপার ও পাচার রোধে আমাদের করনীয় এবং এর ক্ষতিকর দিক ও পারিবারিক জীবনে প্রভাব সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন বোধগাঁও বিওপি’র কমান্ডার নায়েব সুবেদার ফজলুল হক।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক, দারখোর বিওপি’র কমান্ডার হাবিলদার সেকেন্দার আলী, বীর মুক্তিযোদ্ধা খাদেমুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা জহিরুল ইসলাম(বেনামী), তোড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সারওয়ার হোসেন বাবুল, বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তরিকুল ইসলাম, শিক্ষিকা আঞ্জুমান আরা বেগম, ইউপি সদস্য আবু তাহের, আনিছুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুল গফুর প্রমুখ।

পুলিশ ও বিজিবি কর্মকর্তা তাদের বক্তব্যে বলেন, অপরাধীরা যতই শক্তিশালী হোক না কেন তারা সব সময় মানসিকভাবে দুর্বল। এলাকার জনপ্রতিনিধি ও সচেতন জনগণ প্রশাসনকে সহযোগিতা করলে মাদক সহ সকল চোরাকারবার বন্ধ করা সম্ভব হবে।

বিজিবি কমান্ডার তার বক্তব্যে বলেন, চলতি সালের জানুয়ারি হতে সেপ্টেম্বর মাস পর্যন্ত এই নয় মাসের মধ্যে রংপুর রিজিয়নের দায়িত্বপুর্ণ সীমান্ত এলাকায় অবৈধভাবে সীমান্ত অতিক্রমের কারনে বিএসএফ-এর গুলিতে ১৯ টি সীমান্ত হত্যা সংঘটিত হয়েছে।

আমাদেরকে সচেতন হতে হবে এবং সীমান্তবাসীকে সচেতন করতে হবে। এদিকে গিরাগাঁও বিওপি’র আয়োজনে ২৪ সেপ্টেম্বর ধামোর হাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ধামোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম দুলালের সভাপতিত্বে জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়। সভায় সকল শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য