ভারতের চূড়ান্ত নাগরিক তালিকা (এনআরসি) নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপি’র আরেক নেতা। বুধবার কলকাতায় বিজেপির কেন্দ্রীয় নেতা তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় জানান, মুসলমানদের তাড়িয়ে পাকিস্তান-বাংলাদেশের হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে।

কলকাতা বিমানবন্দরে পা রেখেই এনআরসি ও যাদবপুর প্রসঙ্গে কথা বলেন বিজেপি এই নেতা। কৈলাস বিজয়বর্গীয়কে এদিন এনআরসি প্রসঙ্গে জিজ্ঞাসা করলে তিনি স্পষ্ট জানান, হ্যাঁ পশ্চিমবঙ্গে ১০০ শতাংশ এনআরসি হবে।

কৈলাস বলেন, বিজেপি সরকার রাজ্যে ক্ষমতায় আসলে অনুপ্রবেশকারীদের এদেশ থেকে বিতাড়িত করা হবে। পাশাপাশি পাকিস্তান ও বাংলাদেশে যে অল্প সংখ্যক হিন্দু আছে, তাদের এদেশে স্থান দেওয়া হবে। খুব শিগগিরই সিটিজেনশিপ বিল আনা হবে। তারপর এনআরসি হবে। এর পাশাপাশি যাদবপুর ইস্যুতে রাজ্যপাল ও রাজ্যের শাসকদল তৃণমূলের মধ্যে যে দ্বন্দ্ব দেখা দিয়েছে, সেই প্রসঙ্গেও প্রতিক্রিয়া জানান কৈলাস বিজয়বর্গীয়।

এর আগে গতকাল মঙ্গলবার বিজেপি নেতা সায়ন্তন বসুবলেন, এনআরসি নিয়ে চিন্তার কারণ নেই। এনআরসি’র মাধ্যমে শুধুমাত্র বাংলাদেশ থেকে অবৈধভাবে আসা মুসলিমদেরই তাড়ানো হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য