দিনাজপুর সংবাদাতাঃ প্রেস ইনিস্টিটিউট বাংলাদেশ (পিআইবি)-এর আয়োজনে দিনাজপুরে শুরু হয়েছে ৩ দিনব্যাপী টেলিভিশন সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা।

মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে তিনদিন ব্যাপী দিনাজপুর জেলার কর্মরত টেলিভিশন সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও মানসম্মত রির্পোটিং এর লক্ষে টিভি সাংবাদিকতা বিষয়ক প্রশিক্ষন কর্মশালা। কর্মশালার উদ্ভোধন করেন প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের প্রশাসন-অধ্যায়ণ ও প্রশিক্ষন বিষয়ক পরিচালক ইলিয়াস ভূইয়া। অন্যান্যের মাঝে এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চু, সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল,পিআইবি‘র প্রশিক্ষন সমন্বয়কারী প্রশিক্ষক পারভীন সুলতানা রাব্বী।

পিআইবি পরিচালক মো: ইলিয়াস ভ’ইয়া বলেছেন,পৃথিবীর কোথাও সরকারী ভাবে সাংবাদিকদের প্রশিক্ষন দেয়া হয়না একমাত্র আমাদের দেশই ব্যতিক্রম সরকারী ভাবে বিভিন্ন বিষয়কভিক্তিক সাংবাদিক প্রশিক্ষনের ব্যবস্থা নেয়া হয়।

তিনি আরো বলেন, একজন সাংবাদিকের পরিচয় হবে সাংবাদিকতায় জনমানুষের কল্যানের মাধ্যমে দেশকে প্রতিষ্ঠিত করা। সততার সাথে সাংবাদিকতার আহবান জানিয়ে তিনি বলেন দেশ প্রেমিক সাংবাদিক হতে হবে,দেশের কল্যানে নিজেকে বিলিয়ে দিতে হবে।

এছাড়াও প্রথম দিনে প্রশিক্ষন প্রদান করেন বাংলাভিশন টেলিভিশনের সিনিয়র নিউজ এডিটর রুহুল আমিন রুশদ। উক্ত প্রশিক্ষন কর্মশালায় জেলা ও উপজেলা পর্যায়ে প্রায় ৪০ জন সংবাদিক অংশ গ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য