দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরের ফুলবাড়ীতে গোবর ফেলার গর্তে জমে থাকা পানিতে ডুবে রাফিন (৪) ও প্রবণ খন্দকার (৪) নামের দুই শিশুর মর্মান্তিক মৃত্য হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার শিবনগর ইউনিয়ন পরিষদ কার্যালয় সংলগ্ন এলাকায় ঘটনাটি ঘটেছে।

এ ঘটনায় শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ইউনিয়ন পরিষদে তালা ঝুলিয়ে দিয়েছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। নিহত রাফিন ওই এলাকার রায়হান খন্দকারের ছেলে ও প্রবণ একই এলাকার খন্দকার শিপনের ছেলে।

স্থানীয়রা জানান, সকালে সাইকেলের টায়ার ও রিং নিয়ে খেলতে বের হয় ওই দুই শিশু। দীর্ঘসময় থেকে তাদের দেখা না পাওয়ায় পরিবারেরর লোকজন খোঁজাখোঁজি শুরু করে। এক পর্যায়ে শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পেছনে গোবর ফেলার একটি গর্তে ওই দুই শিশুর হাত দেখতে দেখতে পেয়ে এক বৃদ্ধা চিৎকার শুরু করেন। চিৎকার শুনে এলাকাবাসী ছুটে এসে দুই শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী আলমগীর, রবিউল ইসলাম, নিরব সরকার, সাহরিদ নাজিদ সৌরভ, আশরাফুল ইসলাম ও শাহিনুর আলম অভিযোগ করে বলেন, শিবনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশদিয়ে পানি বের হয়ে যেতো, কিন্তু বর্তমানে বিদ্যালয়ের নতুন ভবন নির্মানের কারণে পানি বের হওয়ার পথ বন্ধ হয়ে যায়। ফলে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এ কারণেই দুটি শিশুর অকাল মৃত্যু হয়েছে।

ইতোপূবে ইউপি চেয়ারম্যান ও বিদ্যালয়ে প্রধানকে জলাবদ্ধতা নিরাসনে ব্যবস্থা নেয়ার জন্য এলাকাবাসী বারংবার বলার পরেও কেউই এ বিষয়ে কোন পদক্ষেপ নেননি। শুধুমাত্র তাদের উদাসীনতা ও দায়িত্বহীনতার কারণেই শিশু দুটির প্রাণ ঝড়ে গেলো। এ কারণে যতদিন পর্যন্ত সমস্যটি সমাধান করা হবে না, ততদিন পর্যন্ত এলাকাবাসী ইউনিয়ন পরিষদের এবং ওই বিদ্যালয়ের কোন কার্যক্রম করতে দিবে না। এ কারণেই বিক্ষুদ্ধ এলাকাবাসী ওই দুই প্রতিষ্ঠানে তালা ঝুলিয়ে দিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস সালাম চৌধুরী বলেন, দুই শিশুর মৃত্যুর ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক। যেকারণে ঘটনাটি ঘটেছে সেটি সমাধানের জন ইউপি চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য