পাকিস্তানের বালাকোটে জঙ্গি শিবিরগুলো ফের সক্রিয় হচ্ছে বলে মন্তব্য করেছেন ভারতের সেনাপ্রধান বিপীন রাওয়াত। এছাড়া তিনি বলেছেন, ভারতে ঢোকার চেষ্টায় রয়েছে অন্তত ৫০০ জঙ্গি।

সোমবার চেন্নাইয়ে অফিসার্স ট্রেনিং একাডেমিতে সাংবাদিকদের বিপীন রাওয়াত বলেন, বালাকোটকে পাকিস্তান আবারও সক্রিয় করে তুলেছে। এই ঘটনাই প্রমাণ করে যে বালাকোট ভারতীয় বিমানবাহিনীর হামলায় সেইসময় ক্ষতিগ্রস্থ হয়েছিল।

তিনি আরও জানান, সন্ত্রাসবাদীদের আমাদের দেশে ঢোকানোর জন্যই বারবার সংঘর্ষবিরতি লঙ্ঘন করছে পাকিস্তান। কীভাবে তার প্রতিরোধ করা যায়, তা আমরা জানি। আমাদের বাহিনী জানে।

পাকিস্তানে আবারও সার্জিক্যাল স্ট্রাইক চালানো হবে কিনা, এমন প্রশ্নের জবাবে রাওয়াত বলেন, একই ঘটনা আবার কেন ঘটাব? তার বাইরেও অনেক কিছু করা যায়। ওরা (জঙ্গিরা) ভাবতে থাকুক।

চলতি বছরের ফেব্রুয়ারিতে পাকিস্তানের জইশ-ই-মুহম্মদ ভারতের পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলা চালায়। এতে হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর (সিআরপিএফ) ৪০ সেনা নিহত হন।

এর জবাবে পাকিস্তানের বালাকোটে হামলা চালায় ভারতীইয় বাহিনী। এছাড়া কাশ্মীর ইস্যু নিয়ে বর্তমানে ভারত পাকিস্তানের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। তথ্য সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য