বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে রংপুরে মামলা দায়ের করেছে এডিশনাল পিপি আইনজীবী আবদুস সাত্তার। রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. দেলোয়ার হোসেনের আদালতে এই মামলা হয়েছে।

মামলার বিবরণীতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে দন্ডবিধি ৫০৬ (২) ধারার বিধান মতে হত্যার হুমকির অভিযোগ আনা হয়েছে।

এতে বলা হয়েছে, গত ১৭ সেপ্টেম্বর মঙ্গলবার রাত ১০টায় বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল ডিবিসি’র রাজকাহন টক-শোতে শামসুজ্জামান দুদু ঠান্ডা মাথায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে মিথ্যা ও উস্কানিমূলক আলোচনার একপর্যায়ে সরকার পরিবর্তনে বিএনপির কৌশলের ব্যাপারে সঞ্চালকের প্রশ্নের জবাবে বলেন, ‘যেভাবে শেখ মুজিবকে বিদায় দেওয়া হয়েছে-সেভাবে শেখ হাসিনার বিদায় হবে’।

বিএনপি নেতার এই বক্তব্যের মধ্যদিয়ে শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে হত্যা করার ষড়যন্ত্র প্রকাশ পেয়েছে। যা সরাসরি হত্যার হুমকি ও দন্ডবিধি ৫০৬(২) ধারা মতে একটি অপরাধ।

এদিকে মামলা দায়ের শেষে রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু বলেন, ‘আমরা শঙ্কিত। ক্ষমতার লোভে জাতির জনক শেখ মুজিবুর রহমানকে যেভাবে স্বাধীনতা বিরোধি চক্রের আঁতাতে স্বপরিবারের হত্যা করা হয়েছে। একই ভাবে বিএনপি আজ বঙ্গবন্ধু কন্যাকে হত্যার ছক আঁকছেন। বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু মিডিয়াতে তাদের পরিকল্পনার কথা প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকিদাতা হিসেবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে আমাদের এক আইনজীবী মামলা করেছেন। হুমকিদাতার বিরুদ্ধে আদালত আইনি ব্যবস্থা নিবেন বলে আমরা আশা করছি।

এদিকে ডিবিসির রাজকাহন টক-শোতে শামসুজ্জামান দুদুর ওই বক্তব্য প্রচারের পর থেকে তার বিরুদ্ধে ফুঁসে উঠেছে আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল রংপুরে দুদুর গ্রেফতার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য