আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে ছাত্র ভর্তিসহ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে চাঁদাবাজি-উন্নয়ন বরাদ্দের টাকা ভাগবাটয়ারা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে গাইবান্ধা সরকারি কলেজে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।

রোববার সকালে কলেজ ক্যাম্পাস মিছিল শেষে তাহের চত্বরে সমাবেশে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়ে অবিলম্বে উপাচার্য নাসিরউদ্দিনের পদত্যাগ দাবি করেছে নেতৃবৃন্দ।

সমাবেশে ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি জহর লাল রায় বলেন প্রশাসনিক স্বৈরতন্ত্রের কারণে বিশ্ববিদ্যালয়গুলো আজ জেলখানায় পরিণত হয়েছে।

সরকারের দলদাসদের দিয়ে বিশ্ববিদ্যালয় চালানোয় ক্যাম্পাসগুলোতে শিক্ষার্থীদের নাভিশ্বাস উঠেছে। অবলম্বে দুর্নীতি ও যৌন হয়রানীতে অভিযুক্ত উপাচার্য নাসির উদ্দিন পদত্যাগ না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে তিনি হুসিয়ার করেন।

সেই সাথে বক্তারা গাইবান্ধা সরকারি কলেজের পরিবেশ রক্ষার্থে পুরোনো গাছ কাটার যে উদ্যোগ কলেজ প্রশাসন নিয়েছে তা বন্ধের দাবী জানান এবং কলেজ মাঠে মাটি দিয়ে ভারাট, ছাত্র হোস্টেল ও বাস সার্ভিস চালুর দাবি জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সদস্য জেলা সভাপতি পংকজ সরকার ও জেলা সংসদের সাধারণ সম্পাদক ওয়ারেছ সরকার প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য