বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়া কে বহিস্কারের ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাদের শাস্তি এবং দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। বৃহস্পতিবার বেলা ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানবববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ও বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি তরিকুল ইসলাম বলেন, সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের ভাল-মন্দের খবর আমাদের কাছে তুলে ধরে। কিন্তু সাংবাদিকরা ক্যাম্পাসে বিভিন্ন ভাবে বাঁধাগ্রস্থ হয়ে থাকে, এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ঠিক থাকে না। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অন্যায় ভাবে জিনিয়াকে বহিস্কার করেছে আবার তিনি নিজেই বহিস্কার আদেশ প্রত্যাহার করেছেন। এ থেকেই প্রমান হয় যে তিনি নিজেই অন্যায় করেছেন। তার ব্যর্থতা প্রকাশ পেয়েছে।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ মাহফুজুল ইসলাম বকুল এর সঞ্চালনায় মানববন্ধনে সাংবাদিক নেতারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খন্দকার নাসিরুদ্দিনের অপসারণ ও সাংবাদিকদের উপর হামলাকারীদের শাস্তির দাবি করেন।

সাংবাদিক সমিতির সহ-সভাপতি মোবাশ্বের আহমেদ এর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, চ্যানেল ২৪ এর রংপুর প্রতিনিধি ফখরুল শাহীন, সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক সৌম্য সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইভান চৌধুরী, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত, কার্যনির্বাহী সদস্য আদিব হোসেন, সদস্য রাব্বী হাসান সবুজ, রুদ্র মাহমুদ জয়, আবু সাঈদ জনি, শিপন তালুকদার প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য