মাসুদ রানা পলক, ঠাকুরগাঁও : শিক্ষা সংকট নিরসনে শিক্ষা দিবসে ১৩ দফা বাস্তবায়নের দাবীতে রংপুর বিভাগীয় ছাত্র সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঠাকুরগাঁও জেলা সংসদ।

বৃহস্পতিবার দুপুরে প্রেস কাব মাঠ হতে একটি বিশাল মিছিল শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। পরে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেলের সভাপতিত্বে বক্তব্য রাখেন ঢাকা মহানগরের সাবেক ছাত্রনেতা বীর মুক্তিযোদ্ধা শাহাদাত হোসেন,গাইবান্ধা জেলা সংসদের সাবেক সভাপতি মিহির ঘোষ, লালমনিরহাট জেলা সংসদের সাবেক সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম ,রাজশাহী জেলা সংসদের সাবেক সভাপতি আবু সায়েম, ঠাকুরগাঁও জেলা সংসদের সাবেক ছাত্রনেতা ইয়াকুব আলী, জহর লাল রায় ও অন্যরা।

এ সময় বক্তাগণ শিক্ষা খাতে বরাদ্দ বৃদ্ধির জন্য করপোরেট কোম্পানি গুলোর উপর সারচার্জ আরোপ । জাতীয় বাজেটের ২৫ ভাগ এবং জাতীয় আয়ের ৮ ভাগ শিক্ষা খাতে বরাদ্দসহ ১৩ দফা বাস্তবায়নের দাবী জানান তারা।

উল্লেখ্য, ১৯৬২ সালের ১৭ সেপ্টেম্বর স্বৈরশাসক আইয়ুব খান গঠিত শিক্ষা কমিশনের শিক্ষানীতির প্রতিবাদে ছাত্র সংগ্রাম পরিষদের নেতৃত্বে দেশব্যাপী হরতাল পালিত হয়। ছাত্রদের ডাকা হরতালে পুলিশের দফায় দফায় লাঠিচার্জ, কাঁদানে গ্যাস নিক্ষেপ ও গুলিবর্ষনের ঘটনা ঘটে। এতে নিহত হন গোলাম মোস্তফা, বাবুল ও ওয়াজিওল্লাহ। সেই থেকে বাংলার ছাত্র সমাজ দিনটিকে সংগ্রাম ও ঐতিহ্যের মহান শিক্ষা দিবস পালন করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য