দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ক্যাম্পাস জার্নালিস্ট ফেডারেশন এর ডাকে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থী ও ডেইলি সান এর ক্যাম্পাস প্রতিবেদক ফাতেমা-তুজ-জিনিয়াকে সাময়িক বহিষ্কার ও হয়রানির ঘটনায় জড়িতদের শাস্তি ও ক্যাম্পাসে স্বাধীন সাংবাদিকতার পরিবেশ নিশ্চিতকরণের দাবিতে মানববন্ধন করেছে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (হাবিপ্রবিসাস)।

বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে হাবিপ্রবি সাংবাদিক সমিতির আয়োজনে দিনাজপুর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মো.আব্দুল মান্নান, সাধারণ সম্পাদক মো.আব্দুর রব, সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান মোমিন ও মিরাজুল মিশকাতসহ সমিতির অন্যান্য সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি আবদুল মান্নান বলেন, বিশ্ববিদ্যালয়ের মতো একটি জায়গার উচ্চ পদে থেকে একজন উপাচার্য কিভাবে একজন শিক্ষার্থীকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাজ কি তোর আব্বাকে জিজ্ঞেস করিস এমন কুরুচিপুর্ন ভাষায় কথা বলতে পারেন তা আমার জানা নেই।

কোন কারণ ছাড়াই একজন শিক্ষার্থীকে সাময়িকভাবে বহিষ্কার করতে পারেন তার বিধান কোথায় আছে সেটাও আমার জানা নেই। ফাতেমা-তুজ-জিনিয়া শুধু একজন শিক্ষার্থীই নন তিনি একজন দৈনিক পত্রিকার ক্যাম্পাস প্রতিনিধিও। তার সাথে এ ধরণের আচরণ মূলত সাংবাদিককে দমন ও সত্য কথা বলার স্বাধীনতাকে রোধ করার অপচেষ্টা। এর জন্য ওনাকে জাতির কাছে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য