আফগানিস্তানের দক্ষিণাঞ্চলে একটি হাসপাতালের কাছে ট্রাকবোমা হামলায় অন্তত ২০ জন নিহত ও ৯৫ জন আহত হয়েছে বলে দেশটির কর্মকর্তারা জানিয়েছেন।

বৃহস্পতিবার জাবুল প্রদেশের রাজধানী কালাতে সরকারি গোয়েন্দা বিভাগের কার্যালয়ের কাছে একটি ভবন লক্ষ্য করে এ হামলাটি চালানো হয় বলে তালেবানরা জানিয়েছে।

চলতি মাসে যুক্তরাষ্ট্রের সঙ্গে শান্তি আলোচনা ভেস্তে যাওয়ার পর থেকে প্রায় প্রতিদিনই তালেবানরা আফগানিস্তানজুড়ে হামলার মাত্রা বাড়িয়েছে; চলতি সপ্তাহে তাদের একাধিক হামলায় শতাধিক প্রাণহানিও হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

“বিশাল ওই বোমাটি ছোট একটি ট্রাকে বহন করে নিয়ে যাওয়া হয়,” কালাতে হামলা নিয়ে বলেছেন কাবুলের প্রতিরক্ষা কার্যালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অন্য একটি সূত্র জানায়, তালেবানরা আফগানিস্তানের ন্যাশনাল ডাইরেক্টরেট অব সিকিউরিটির একটি প্রশিক্ষণ কার্যালয়ে হামলা চালাতে চাইলেও পরে বোমাবাহী ট্রাকটিকে একটি হাসপাতালের প্রবেশপথের বাইরে দাঁড় করায়।

বিস্ফোরণস্থল থেকে ২০টি মৃতদেহ ও আহত ৯৫ জনকে সরিয়ে নেওয়া হয়েছে বলে জানান কালাতের প্রাদেশিক পরিষদের সদস্য হাজি আতা জান হাকবায়ান।

“সাধারণ জনগণ ও উদ্ধারকাজে নিয়োজিত দলগুলো ধ্বংসস্তূপের নিচে তল্লাশি চালাচ্ছে; হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে,” বলেছেন তিনি।

গুরুতর আহতদের মধ্যে নারী, শিশু, স্বাস্থ্য কর্মী এমনকি হাসপাতালের কয়েকজন রোগীও আছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য