দিনাজপুর সংবাদাতাঃ ১৭ সেপ্টম্বর দিনাজপুর জুবিলী উচ্চ বিদ্যালয়ের সভাকক্ষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস, সদর, দিনাজপুর এর আয়োজনে বিভিন্ন স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের উপস্থিতিতে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও মুক্তিযুদ্ধকে জানি বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

উক্ত মতবিনিময় সভাটি কেবিএম কলেজের প্রাক্তন অধ্যক্ষ ছাইফুদ্দিন আখতার এর সভাপতিত্বে প্রধান অতিথি দিনাজপুর জেলা শিক্ষা অফিসার মোঃ রফিকুল ইসলাম বলেন, মুক্তিযুদ্ধের প্রকৃত সারমর্ম এবং মুক্তিযুদ্ধে আত্মহুতি দানকারী প্রকৃত মুক্তিযোদ্ধাদের সঠিক ইতিহাস ও তাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতার সারমর্ম আগামী প্রজন্মকে জানাতে হবে।

বাংলাদেশের স্বাধীনতা অর্জনে নির্ভীক এবং সাহসী নেতা বাংলাদেশের জনক জাতীর পিতা শেখ মুজিবর রহমানের আদর্শ ও জীবন কাহিনী সম্পর্কে আমাদের সকলকে অবগত করতে হবে। ভুয়া মুক্তিযোদ্ধা সনদ বের করে যারা সরকারের সুবিধা ভোগ করছে তাদের চিহ্নিত করে আইনের মাধ্যমে যথাযথ ব্যবস্থা নেওয়ার পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং যারা প্রকৃত মুক্তিযুদ্ধ করেও সুবিধা বঞ্চিত অবহেলিত এইসব মুক্তিযোদ্ধাদের সন্ধান থাকলে তাদের সহযোগিতা করাও আমাদের অবশ্যই কর্তব্য।

আজকের বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবরের আদর্শ ও জীবন গাথা কাহিনী আমাদের সকলের বোধগম্য হওয়া উচিত বলে তিনি উল্লেখ করেন। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আশরাফুল হক প্রধান এবং মত বিনিময় সভায় সঞ্চালনা করেন দিনাজপুর জুবলী উচচ বিদ্যালয়ের প্রদান শিক্ষক বুনু বিশ্বাস।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য