আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট: লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার দুহুলী এসসি উচ্চ বিদ্যালয়ে সোমবার (১৬ সেপ্টেম্বর) সারাদিনেও ছিল না শিক্ষার্থীসহ কোনো শিক্ষক কর্মচারী। কেন বা কি কারণে বিদ্যালয়টি বন্ধ ছিল তা জানা নেই উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবাশ্বের হোসেনেরও।

স্থানীয়দের অভিযোগ, ওই বিদ্যালয়ের শিক্ষকগণ নিয়মিত স্কুলে আসে না, আসলেও ঠিকমতো ক্লাস না নিয়ে বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় ঘুরাফেরা করে বাড়িতে চলে যায়। ফলে শিক্ষার গুণগতমান দিনদিন নষ্ট হয়ে যাচ্ছে। শিক্ষকদের অনিয়মিত প্রতিষ্ঠানে আসা ও পাঠদানের কারণে গত কয়েক বছর ধরে ফলাফলে বিপর্যয় দেখা দিয়েছে। এসব কারণে অভিভাবকরা তাদের সন্তানদের পার্শ্ববর্তী বিদ্যালয়ে ভর্তি করে পড়াশোনা করাচ্ছেন।

সোমবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের মাঠে ও পার্শ্ববর্তী বাজারে ঘুরাফেরা করছে কিন্তু মেলেনি কোনো শিক্ষকের দেখা।

এ বিষয়ে প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক এনামুল হক বলেন, শিক্ষকরা অনেকে এসেছে। বৃষ্টির কারণে স্কুলে এসে শিক্ষার্থী না থাকায় ক্লাস ছুটি দিয়ে চলে গেছে।

কালিগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোবাশ্বের হোসেন বলেন, কি কারণে স্কুল বন্ধ ছিল, তা আমার জানা নেই। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ বলেন, কোনো কারণ ছাড়া কোনো শিক্ষক বিনা অনুমতিতে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত প্রতিষ্ঠান ত্যাগ করতে পারবে না। কেউ বিনা অনুমতিতে প্রতিষ্ঠান চলাকালীন বিদ্যালয় ত্যাগ করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য