আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ গাইবান্ধার পলাশবাড়ীর পল্লীতে বৈদ্যুতিক শর্টসার্কিটে আগুনের সূত্রপাতে বসতবাড়ীর চারটি ঘর ভস্মিভূত হয়েছে। এঘটনায় আনুমানিক প্রায় ১৩ লাখ টাকার ক্ষতিসাধন হয়েছে। গাইবান্ধা সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিসের টীম সঠিক সময় ঘটনাস্থলে উপস্থিতির কারণে পাশের বেশ কয়েকটি বসতবাড়ী আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে।

প্রত্যক্ষদর্শী ও থানা পুলিশ সূত্র জানায়, উপজেলার পবনাপুর ইউনিয়নের পূর্ব গোপিনাথপুর (প্রধানপাড়ার) মৃত মানিক উল্লা প্রধানের ছেলে লুৎফর রহমানের বসতবাড়ীতে শনিবার রাত ১১টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। বসতবাড়ীর উপরদিয়ে সঞ্চালিত বৈদ্যুতিক তারের লাইন শটসার্কিট ঘটে মূহুর্ত্বে জ্বলন্ত আগুনের লেলিহান শিখা বাড়ীর সর্বত্র ছড়িয়ে পড়ে। এতে কংক্রিট পাকা ঘরের ৪টি রুমসহ মূল্যবান সমুদয় পুড়ে ভস্মিভূত হয়ে অপূরণীয় ক্ষতিসাধন হয়।

প্রথমতঃ স্থানীয়রা এবং পরে গাইবান্ধা থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। ততক্ষনে বসতবাড়ীর শয়ন কক্ষ সমূহে রক্ষিত নগদ অর্থ, ধান-চাল, আসবাবপত্র এবং পরিধেয় ও নতুন পোশাক-পরিচ্ছদসহ সমূদয় পুড়ে ভস্মিভূত হয়।

ভস্মিভূত হওয়ায় নিঃশ্ব পরিবারটি একেবারে পথে বসার উপক্রম হয়ে পড়েছেন। ক্ষতিগ্রস্থ পরিবারটি তাদের পারিবারিক সদস্যদের নিয়ে মহা বিপাকে পড়েছেন। প্রয়োজনীয় সরকারি সাহায্য-সহযোগিতা পেতে পরিবারটি উপজেলা ও জেলা প্রশাসনসহ দায়িত্বশীল কর্তৃপক্ষ ছাড়াও বিভিন্ন পর্যায়ের জন- প্রতিনিধিদের মানবিক হস্তক্ষেপ কামনা করেছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য