আজিজুল ইসলাম বারী, লালমনিরহাট: লালমনিরহাটে বিষ প্রয়োগে শতাধিক পাখি হত্যার অভিযোগে মানিক মিয়া নামে এক চাতাল মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (১৪ সেপ্টেম্বর) দিনগত রাতে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (এনডিসি) টিএম রাহসিন কবিরের ভ্রাম্যমাণ আদালত এ জরিমানা করেন।

এর আগে দুপুরে পাখির নমুনা জব্দ করে মরদেহ মর্গে পাঠায় সদর থানা পুলিশ। মানিক সিটি রাইস মিলস লিমিটেডের মালিক আবুল কাশেমের ছেলে।

জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার (আরডিসি) সুইচিং মং মারমা জানান, লালমনিরহাট পৌরসভার কুলাঘাট রোডে সুকান দিঘী এলাকায় সিটি রাইস মিলে ধান খাওয়ার অপরাধে বিষ প্রয়োগে বিভিন্ন প্রজাতির বেশকিছু পাখি মেরে ফেলে।

সকালে স্থানীয়রা বিষয়টি দেখতে পেয়ে প্রশাসনকে অবগত করে। খবর পেয়ে সদর থানা পুলিশ নমুনা সংগ্রহ করে জেলা পশু হাসপাতাল মর্গে পাঠায়। একই ঘটনা তদন্তে জেলা প্রশাসকের নির্দেশে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আহসান হাবিব ঘটনাস্থলে যান।

তদন্ত শেষে ভ্রাম্যমাণ আদালত বসলে চাতাল মালিক মানিক এ অপরাধ স্বীকার করে। পরে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে এমন অপরাধ পুনরাবৃত্তি না করতে সতর্ক করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য