দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের সাহিত্যিক, সাংস্কৃতিক অবদানকে নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে তিনদিনব্যাপী দিনাজপুরে বর্নাঢ্যভাবে জাতীয় নজরুল সম্মেলন শুরু হয়েছে।

শনিবার সকালে শহরের একাডেমি স্কুল থেকে বর্নাঢ্য একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এসে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমীর মিলনায়তনে আলোচনা সভা, গানের অনুষ্ঠানসহ বিভিন্ন অনুষ্ঠান হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জয়নুল আবেদীন এর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারন সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের নজরুল গবেষক ও যুগ্ম সচিব এএফএম হায়াতুল্লাহ, নজরুল সংগীত মিল্পী ও গবেষক ডা. শহীদুল ইসলাম খান জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল কর্মকর্তা মিন আরা পারভীন প্রমুখ। মুখ্য আলোচক ছিলেন কবি নজরুল ইন্সটিটিউট এর সাবেক নির্বাহী পরিচালক কবি মুহাম্মদ নুরুল হুদা।

বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে দিনাজপুরে জাতীয় নজরুল সম্মেলন শুরু -Dinajpur, Dinajpurnews, Dinajpur news, দিনাজপুর, দিনাজপুরনিউজ, দিনাজপুর নিউজ বাংলা, বাংলানিউজ bangle, banglanews, Bangladesh, বাংলাদেশ I+কবি নজরুল ইন্সটিটিউট,সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় ‘নজরুলের অপ্রচলিত গানের সুর সংগ্রহ, স্বরলিপি প্রনয়ন, সংরক্ষন, প্রচার এবং নবীন প্রজন্মকে উদ্বুদ্ধকরন’ শীর্ষক প্রকল্পের আওতায় ১৪-১৬ সেপ্টেম্বর দিনাজপুরে জাতীয় সম্মেলন এর আয়োজন করেছে।

উল্লেখ্য, কবি নজরুল ইন্সটিটিউট, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় তিনদিনব্যাপী জাতীয় সম্মেলনে নজরুল সংগীতের প্রশিক্ষন, নজরুলের জীবনভিত্তিক তথ্যচিত্র প্রর্দশনী, আলোচনা সভা, বইমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য