দিনাজপুর সংবাদাতাঃ বাম গনতান্ত্রিক জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু বলেছেন,এই বাংলাদেশের জন্য ১৯৭১ সালে জনগন মুক্তিযুদ্ধ করেনি। মুক্তিযুদ্ধের মুল চেতনা ছিল সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা করা।

তিনি বলেন, স্বাধীনতার ৪৮ বছর পরেও বর্জুয়া শাসক শ্রেনীর লুটপাট, জবাবদিহীতা, বিচারহীনতার সংস্কৃতি,বাক-ব্যক্তি স্বাধীনতাহরণ এবং হত্যা-গুম-ধর্ষন স্বাধীনতা যুদ্ধের সমস্ত অর্জনকে ধুলিসাত করেছে। তিনি বলেন, আওয়ামী ফ্যাসিবাদী সরকার ক্ষমতাকে চিরস্থায়ী করতে গনতন্ত্র ও জনগনের ভোটাধিকারকে নির্বাসনে পাঠিয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় দিনাজপুর লোক ভবনে বাম গনতান্ত্রিক জোট আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন বাম গনতান্ত্রিক জোট দিনাজপুর জেলা শাখার সমন্বয়ক এ্যাড: মেহেরুল ইসলাম।

জনসভায় বক্তারা বলেন,ভোট ডাকাতির সংসদ বাতিল করতে হবে, নিদর্লীয় তদারকি সরকারের অধিনে দ্রুত জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। জনগনের মৌলিক অধিকার ও জানমালের নিরাপাত্তা নিশ্চিতসহ আওয়ামী ফ্যাসিবাদী দু:শাসনকে রুখতে সবশ্রেনী পেশার মানুষকে ঐক্যবদ্ধ হবে।

সভায় জনগনের ঐক্য আহবান করে বক্তারা বলেন,দু:শাসকের পরিবর্তে বাম গনতান্ত্রিক বিকল্প শক্তি গড়ে তুলতে হবে। ফ্যাসিবাদী দু:শাসনের বিরুদ্ধে জনগনের পক্ষে বাম বিকল্প শক্তি গড়ে তোলার আহবান জানানো হয়।

বামজোটের জনসভায় রাখেন, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল(বাসদ) সদস্য রাজেকুজ্জামান রতন,বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(সিপিবি) প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লাহ হেল কাফি রতন ,বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) মার্কসবাদী সদস্য আলমগীর হোসেন দুলাল,বিপ্লবী ওয়ার্কাস পার্টি পলিট বুরে‌্যা সদস্য আকবর খান ,গনসংহতি আন্দোলনের সদস্য দীপক রায়, ইউনাইটেড কমিউনিস্টলীগের জেলা সমন্বয়ক আনোয়ার আলী সরকার,বদিউজ্জামান বাদল । এছাড়াও দিনাজপুরের স্থানীয় নেতৃবৃন্দ জনসভায় বক্তৃতা করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য