দিনাজপুরের ফুলবাড়ীতে অভিযান চালিয়ে নিষিদ্ধ পলিথিন তৈরির কারখানার সন্ধান পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত ও দিনাজপুর র‌্যাব-১৩ এর যৌথ দল। এসময় সেখান থেকে বিপুল পরিমাণ পলিথিন ও তা তৈরির কাঁচামাল জব্দ করা হয়।

১১ সেপ্টেম্বর বুধবার দুপুরে পৌর শহরের সুজাপুর মডেল প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্বে করতোয়া কুরিয়ার সার্ভিস’র ফুলবাড়ী শাখার এজেন্ট আনিছুর রহমানের বাড়িতে ও ঢাকামোড় দুলাল মার্কেটে এ অভিযান চালানো হয়। এ সময় ওই কারখানায় থাকা প্রায় ৮ লাখ টাকার পলিথিন ও পলিথিন তৈরির কাঁচামাল (পিপিদানা) জব্দ করা হয়।

র‌্যাব-১৩ দিনাজপুর কমান্ডার মেজর সৈয়দ ইমরান হোসেন বলেন, দীর্ঘদিন থেকে পরিবেশের ক্ষতিকারক ও সরকারিভাবে উৎপাদন নিষিদ্ধ পলিথিন গোপনে উৎপাদন করে দেশের বিভিন্ন এলাকায় বাজারজাত করে আসছে তারা।

গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের অভিযান পরিচালনাকারী দল ও ফুলবাড়ী সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ’র নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত যৌথ অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ উৎপাদিত পলিথিন ও পলিথিন উৎপাদনের কাঁচামাল জব্দ করে।

তিনি বলেন, পলিথিন উৎপাদনের কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া কারখানার মালিকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য