বীরগঞ্জঃ ‘বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’ প্রতিপাদ্য সামনে রেখে দিনাজপুরের বীরগঞ্জ উপজেলা প্রশাসন ও উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে রবিবার বেলা ১১টায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ বটমূল প্রাঙ্গণে এসে শেষ হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ামিন হোসেন, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ এরশাদুল হক, সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মোঃ নাজিম উদ্দীন সহ আরো অনেকে।

হিলিঃ ”বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিানজপুরের হিলিতে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালন করা হয়েছে।

দিবসটি পালনে আজ রোববার বেলা ১১ টায় উপজেলা পরিষদ চত্ত্বর থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
পরে উপজেলা কৃষি অফিসার শামীমা নাজনীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, হাকিমপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান হারুন-উর-রশিদ, সহকারী শিক্ষা অফিসার হারুনুর রশিদ, সমাজসেবা অফিসার মো. কামরুজ্জামান, উপজেলা পরিষদ শিশু নিকেতনের অধ্যক্ষ এইচএম আওলাদসহ আরও অনেকে।

কাহারোলঃ “বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের কাহারোল উপজেলা প্রশাসনের আয়োজনে ৮ সেপ্টেম্বর’১৯ সকাল ১০ টায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উদযাপন উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত। র‌্যালী উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে উপজেলা সদরের প্রধান সড়ক সমূহ প্রদিক্ষণ শেষে উপজেলা চত্বরে গিয়ে শেষ হয়। র‌্যালীর নেতৃত্ব দেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ আবু জাফর মোঃ সাদেক। এসময় উপস্থিত ছিলেন, উপজেলা শিক্ষা অফিসার মোঃ শাহাজান আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, উপজেলা সহকারী শিক্ষা রথিন্দ্র বর্মন প্রমুখ। র‌্যালীতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীবৃন্দ অংশ গ্রহণ করে। র‌্যালী শেষে ছাত্র-ছাত্রীদের মাঝে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের উপর ভিত্তি করে রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিরামপুরঃ ‘বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চয়তা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের বিরামপুরে আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৯ পালিত হয়েছে। ৮ সেপ্টেম্বর রোববার সকাল ১০টায় উপজেলা প্রশাসন ও শিক্ষা অফিসের আয়োজনে দিবসটি উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে একটি বর্ণাঢ্য র‍্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এসে সমবেত হয়। পরে অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান খাইরুল আলম রাজু।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য