দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, আওয়ামীলীগ ক্ষমতায় আসলেই দেশের উন্নতি হয়। বিশ^ব্যাপী বাংলাদেশের মর্যাদা বৃদ্ধি পায়। তাই বিজয়ী জাতি হিসেবে আমরা বিশ্বে মাথা উঁচু করে দাঁড়াতে চাই। বাংলাদেশকে সেইভাবে আমরা গড়ে তুলতে চাই।

তিনি বলেন, মানুষ মানুষের জন্য। আর একজন মানুষের কল্যাণে এগিয়ে আসাই হচ্ছে মানবসেবা। তেমনি স্বেচ্ছায় রক্তদান হচ্ছে মানবসেবার একটি অংশ।

৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকালে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গনে স্বাধীনতা পদক প্রাপ্ত (মরনোত্তর) মরহুম এম আব্দুর রহিম এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এম আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষনা কেন্দ্রের আয়োজনে ও বিএমএ দিনাজপুরসহ সন্ধানী, মেডিসিন ক্লাব এম আব্দুর রহিম কলেজ শাখার সহযোগিতায় স্বেচ্ছায় রক্তদান, বিনামুল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস নির্ণয় সেবা প্রদানের উদ্বোধন শেষে সাংবাদিকদের সাথে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

এসময় উপস্থিত ছিলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. মো. আব্দুস সালাম, হাসপাতালের পরিচালক ডা. আবু মো. খয়রুল কবীর, সদর উপজেলা চেয়ারম্যান ও কোতয়ালী আওয়ামী লীগের সভাপতি ইমদাদ সরকার, শহর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক খালেকুজ্জামান রাজু, কোতয়ালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, এম আব্দুর রহিম সমাজকল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্রের কার্যকরী সভাপতি শফিকুল হক ছুটু, সদস্য সচিব চিত্ত ঘোষ প্রমুখ।

উদ্বোধনশেষে অনুষ্ঠানে মহান মুক্তিযুদ্ধের চিত্র প্রদর্শনীসহ বিভিন্ন সেবা ক্যাম্প পরিদর্শন করেন হুইপ ইকবালুর রহিম এমপি।

প্রসঙ্গত, উক্ত অনুষ্ঠানে ১৫ জন স্বেচ্ছায় রক্তদান করা ছাড়াও ১’শ জনের বিনামুল্যে রক্তের গ্রুপ, ৩’শ জনের ডায়াবেটিস নির্ণয় ও ৭’শ জন ফ্রি চিকিৎসা নিয়েছেন বলে জানিয়েছেন বিএমএ দিনাজপুরের সভাপতি শিশু বিশেষজ্ঞ ডা. ওয়ারেস সরকার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য