দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে ”সংগঠকের গুনগত মান বৃদ্ধি করি,সংগঠনের স্থায়িত্ব নিশ্চিত করি” এই শ্লে¬াগান নিয়ে সাংগঠনিক মাসের উদ্বোধন করা হয়েছে।

৩ সেপ্টেম্বর মঙ্গলবার বিকেল ৩টায় বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা কার্যালয়ে সাংগঠনিক মাস উপলক্ষ্যে ”সংগঠকের গুনগত মান বৃদ্ধি করি,সংগঠনের স্থায়িত্ব নিশ্চিত করি” এই শ্লে¬াগান নিয়ে সভাপতি কানিজ রহমান এর নবায়নের মাধ্যমে সাংগঠনিক মাসের উদ্বোধন, সদস্য সংগ্রহ ও নবায়ন কর্মসূচী অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান।

উক্ত সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন মহিলা পরিষদ, দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড.মারুফা বেগম।তিনি বলেন, শক্তিশালী সংগঠন গড়ে তোলার ক্ষেত্রে তৃণমূল থেকে জেলা, জেলা থেকে কেন্দ্র, সকল পর্যায়ে পেশাদারী মনোভাবাপন্ন দক্ষ সংগঠক গড়ে তোলা প্রয়োজন। আমাদেরকে দক্ষ কর্মী হতে হবে।

সংগঠনের দক্ষ ও সচেতন কর্মী একটা সংগঠনের শক্তি হিসেবে উলে¬খ করেন এছাড়াও সম্প্রতি দেশব্যাপী নারী ও শিশুর প্রতি উত্ত্যক্তকরণ,যৌন নিপীড়ন, ধর্ষণ,হত্যাসহ লোমহর্ষক নির্যাতন ও ডেঙ্গু জ্বর দেশে মহামারীর আকার ধারন করেছে। সামাজিক অবক্ষয়সহ বিচারের দীর্ঘসূত্রিতা ও বিচারহীনতার সংস্কৃতি এসব ঘটনার প্রবাহমানতা বাড়িয়ে তোলে।

এ থেকে পরিত্রাণ পেতে প্রশাসনের জরুরী পদক্ষেপের পাশাপাশি সমাজের প্রতিটি মানুষের বিবেক জাগ্রত করে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। উক্ত সভায় বক্তারা আরো বলেন, পেশাদারী দক্ষতা অর্জন করতে হলে ঘোষনাপত্র ও গঠনতন্ত্র,সংগঠনের আদর্শ ও সংস্কৃতি মেনে কাজ করতে হবে। সকল কর্মীবৃন্দকে নতুন কর্মী তৈরি করতে উদ্ধুদ্ধ করা হয়।

তরুণীদের সম্পৃক্ত করার জন্য আমাদের বিশেষ উদ্দ্যোগ গ্রহণ করতে হবে। সভায় উপস্থিত ছিলেন, সহ-সভাপতি অর্চনা অধিকারী,মিনতি ঘোষ, সহ-সাধারণ সম্পাদক মনোয়ারা সানু, অর্থ সম্পাদক রতœা মিত্র, সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু,আন্দোলন সম্পাদক গৌরী চক্রবর্তী,সমাজ কল্যান সম্পাদক শাহানাজ পারভীন, প্রচার সম্পাদক জেসমিন আরা,পরিবেশ সম্পাদক মওদুদা বেগম,জেলা কমিটি এবং পাড়া-কমিটির সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার।

বাংলাদেশ মহিলা পরিষদ দেশব্যাপী ০১সেপ্টেম্বর-৩০সেপ্টেম্বর,২০১৯ মাসব্যাপী সাংগঠনিক মাস পালন করার সিদ্ধান্ত গ্রহন করেছে। এরই ধারাবাহিকতায় দিনাজপুর জেলাশাখা সেপ্টেম্বর সারা মাস জুড়ে বিভিন্ন পাড়া, ইউনিয়ন ও উপজেলা শাখায় সাংগঠনিক সফর সহ কর্মী সভা, আদিবাসী নারীদের সাথে মত-বিনিময় সভা, রচনা প্রতিযোগিতা/বির্তক প্রতিযোগিতা, প্রশিক্ষণ,সাংগঠনিক মাসের সমাপনীর কর্মসূচী গ্রহণ করেছে। সদস্য সংগ্রহ সহ সকল কর্মসূচীতে সংগঠনের সদস্যরা ছাড়াও সকল সংগঠনের সদস্যদের অংশগ্রহণ করার আহ্বান জানানো হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য