গোলাম মোস্তফা রাঙ্গা, কুড়িগ্রাম থেকেঃ ০৩ সেপ্টেম্বর মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি প্রশিক্ষণ কেন্দ্রে চলমান জেলাভিত্তিক অস্ত্রসহ ভিডিপি মৌলিক প্রশিক্ষণ কোর্সে উপস্থিত ভিডিপি সদস্যদের উদ্দ্যেশে অতিথি বক্তা হিসাবে বক্তব্য প্রদানকালে কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন বলেন “প্রশিক্ষিত যুবশক্তি একটি দেশের মূল্যবান সম্পদ। তারা দেশের স্বপ্ন বাস্তবায়নে কার্যকর ভূমিকা পালন করে। দেশের যুবক শক্তিকে কাজে লাগাতে সরকার বিভিন্ন পাইলট প্রকল্প হাতে নিয়েছে।

আনসার বাহিনী যুবকদের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে সরকারের সেই কাজকে আরো বাস্তবমুখী করে তুলছে। এসময় তিনি চলতি বছরের ভয়াবহ বন্যাসহ ডেঙ্গু বিষয় সচেতনা বৃদ্ধি ও ছেলেধরা গুজবে কাজ করার জন্য আনসার ও ভিডিপি সদস্যদের ধন্যবাদ জানান”। তার সফরসঙ্গী ছিলেন কুড়িগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জিলুফা সুলতানা। অন্যদের উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি’র সার্কেল অ্যাডজুটান্ট তৌহিদ উজ জামান, উপজেলা প্রশিক্ষক মাইদুল ইসলাম মুরাদ, ব্যাটালিয়ন নায়েক মোঃ মজিবুর রহমান ও নায়েক মোঃ আইয়ুব আলী।

অনুষ্ঠানটি পরিচালনা করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা।

২১দিন মেয়াদি ১ম ধাপ প্রশিক্ষণ কোর্সটি ২৫ আগস্ট শুরু হয়। কুড়িগ্রাম জেলার ৯টি উপজেলার ৯০ জন পুরুষ সদস্য প্রশিক্ষণে অংশগ্রহণ করছেন। চলমান প্রশিক্ষণসমূহের বিভিন্ন দিবসে বিষয়ভিত্তিক অতিথি বক্তা হিসেবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক ড. মোঃ মোস্তাফিজার রহমান প্রধান, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ মোঃ নজরুল ইসলাম, জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ জাহাঙ্গীর আলম রাকিব, আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংক ফুলবাড়ী শাখার ব্যবস্থাপক চন্দন গুহ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য