আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী দ্বি-মুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আতাউর রহমানকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে। বুধবার বিকালে ওই বিদ্যালয়ের পরিচালনা কমিটি’র সভায় প্রধান শিক্ষক আতাউর রহমানের বিরুদ্ধে সহকারী প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ উঠলে তাকে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়। সভার রেজুলেশনে ১০ জন সদস্যের মধ্যে সভাপতিসহ ৭ জন সদস্য স্বাক্ষর করেছেন।
ওই  বিদ্যালয়ের পরিচালনা কমিটি’র সভাপতি অধ্যক্ষ আবু বক্কর সিদ্দিক শ্যামল জানান, বুধবার বিকালে সহকারী প্রধান শিক্ষক নিয়োগ নিয়ে পরিচালনা কমিটির সভা চলছিলো। এ সময় আব্দুল হাকিম নামে এক প্রার্থী এসে দাবী করেন, প্রধান শিক্ষক আতাউর রহমান তাকে সহকারী প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ দেয়ার কথা বলে তার কাছ থেকে ৮ লক্ষ ৮০ হাজার টাকা নিয়েছেন। সভায় উপস্থিত সদস্যরা প্রধান শিক্ষক আতাউর রহমানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কোনো উওর দিতে পারেনি। ফলে সভায় উপস্থিত সদস্যরা ওই প্রধান শিক্ষক আতাউর রহমানকে সাময়িক বরখাস্ত করে পুরো বিষয়টি তদন্তের দাবী জানান। সভায় সকলের সিদ্ধান্ত নিয়ে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
প্রধান শিক্ষক আতাউর রহমান জানান, তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে এমন কোনো নোটিশ এখন পর্যন্ত তিনি পাননি।
হাতীবান্ধা উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কর্ন্দপ নারায়ন রায় জানান, আজ সহকারী শিক্ষক নিয়োগ নিয়ে পরিচালনা কমিটি’র সভা ছিলো। কিন্তু প্রধান শিক্ষককে সাময়িক ভাবে বরখাস্ত করা হয়েছে এমন তথ্য তিনি এখনো পাননি। তবে ওই বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ নিয়ে জটিলতা দেখা দিয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য