হিলিঃ দিনাজপুরের হিলিতে ২০১৯-২০ অর্থ বছরে খরিফ-২ মৌসুমে মাসকালাই উৎপাদন বৃদ্ধির লক্ষে কৃষি প্রনোদণা কর্মসুচীর আওতায় কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

আজ বুধবার বেলা ১১ টায় উপজেলা কৃষক প্রশিক্ষন সভাকক্ষে উপজেলার ২০ জন কৃষক-কৃষানীর মাঝে ১ কেজি করে মাসকালাইয়ের বীজ ৫ কেজি করে ডিএপি ও ১০ কেজি করে পটাশ সার বিতরণ করা হয়।

এ সময় হাকিমপুর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শাহিনুর রেজা শাহিন, নির্বাহী অফিসার আব্দুর রাফিউল আলম, কৃষি অফিসার শামীমা নাজনীন, কৃষকলীগের সভাপতি জর্নাদ্দন রায়সহ অনেকে উপস্থিত ছিলেন।

ফুলবাড়ীতঃ বুধবার উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে খরিপ-২ মৌসুমে ১২০ জন কৃষকের মাঝে বিনামূল্যে মাসকলাই বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে।

সকালে উপজেলা সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুস সালাম চৌধুরীর সভাপতিত্বে ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোছা. রুম্মান আক্তারের সঞ্চালনায় আয়োজিত বিনামূল্যে বীজ ও সার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দিনাজপুর খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কৃষিবিদ মো. তৌহিদুল ইকবাল, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামীম আশরাফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ইউপি চেয়ারম্যান মানিক রতন, ইউপি চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সরকার, ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ চৌধুরী প্রমুখ।

উপজেলার ৭ ইউনিয়নসহ পৌরসভার ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীদের মাঝে বিনামূল্যে জনপ্রতি ৫ কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হয়।
উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ এটিএম হামীম আশরাফ বলেন, কার্ডধারী উপজেলার ৭টি ইউনিয়নের ১০৫ জন ও পৌরসভার ১৫ জন মোট ১২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক চাষীকে বিঘাপ্রতি উপর্যুক্ত বীজ ও সার বিতরণ করা হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য