ফিলিস্তিনের গাজায় এক ঘণ্টারও কম সময়ের ব্যবধানে দুইটি পুলিশ চেক পয়েন্টে আত্মঘাতী বোমা হামলায় তিন ফিলিস্তিনি পুলিশ কর্মকর্তার নিহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার শহরের পৃথক দুইটি পুলিশ চেক পয়েন্টে এ হামলা হয় বলে স্থানীয় নিরাপত্তা বাহিনীর উদ্ধৃতি দিয়ে জানিয়েছে বিবিসি।

হামাসের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মঙ্গলবার গাজার একটি পুলিশ চেক পয়েন্টের কাছেই মোটরসাইকেলে রাখা প্রথম বোমাটি বিস্ফোরিত হয়। এতে ঘটনাস্থলেই দুই ফিলিস্তিনি পুলিশ অফিসার নিহত হন। এ সময় আহত হন আরও একজন। এর মাত্র এক ঘণ্টারও কম সময়ের ব্যবধানে আরেকটি পুলিশ চেক পয়েন্টে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। সেখানে আরও একজন পুলিশ অফিসার নিহত হন।

সম্প্রতি হামাসে আইএস ও জঙ্গি বিরোধী অভিযান চালায় দেশটির নিরাপত্তা রক্ষাকারী বাহিনী। এরপরই এই আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। তবে হামলার পেছনে কারা জড়িত, তা জানা না গেলেও প্রাথমিকভাবে আইএস এর সম্পৃক্ত থাকার কথা ধারণা করা হচ্ছে।

ফিলিস্তিনি একটি নিরাপত্তা জানায়, মঙ্গলবারের এই আত্মঘাতী হামলার সঙ্গে জড়িতদের একজনকে এর আগে আটক করা হয়েছিল। হামলার পর গাজায় জরুরি অবস্থা জারি করে নিরাপত্তা বাহিনীকে সর্বোচ্চ সতর্কাবস্থায় রাখা হয়েছে। শহরের প্রধান সড়কগুলোতে মোতায়েন করা হয়েছে পুলিশ ও অন্যান্য নিরাপত্তা রক্ষাকারী বাহিনীকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য