মোঃ জাকির হোসেন, সৈয়দপুর নীলফামারীঃ সৈয়দপুর বিমানবন্দরের পশ্চিম পাশের (বিমানবন্দর পশ্চিমপাড়া) ১০ ইঞ্চি দেওয়ালটি প্রায় ১০০ ফিটের মত ধসে পড়েছে।

রোববার (২৫ আগস্ট) ভোর রাতে বিকট শব্দে বিমানবন্দরের নিরাপত্তা প্রাচীর ধসে পড়ে। এতে অরক্ষিত হয়ে পড়েছে বিমানবন্দরটি।

বিমানবন্দর সূত্রে জানা যায়, ঢাকার মেসার্স সিঙ্গাপুর এন্টারপ্রাইজ ২০১২ সালে ৭ হাজার ফিট সীমানা প্রাচীর নির্মাণ করে। এতে ব্যয় ধরা হয়ে ছিলো প্রায় এক কোটি টাকা। এই সীমানা প্রাচীরের পশ্চিম অংশে প্রায় ১০০ ফিট ধসে পড়েছে রোববার।

এলাকাবাসীর অভিযোগ, বিমানবন্দরের সুরক্ষার জন্য পুরো বিমানবন্দর এলাকাটি কয়েক বছর আগে ইটের গাঁথুনি দিয়ে সীমানা প্রাচারটি নির্মাণ করা হয়। নির্মাণ কাজের ব্যবহার করার কথা ছিল ১ নং ইট, সেখানে ২ও ৩ নং ইট ব্যবহার করা হয়। বালুর পরিমান বেশি এবং সিমেন্ট কম দেয়ায় দেয়ালগুলো ফাটল দেখা দেয়। কোন কোন জায়গায় দেয়াল হেলে পরে। বাকি অংশ যেকোন সময় ভেঙ্গে পড়তে পারে এ আশংকায় রয়েছে এলাকাবাসী। এভাবে দেয়াল ধসে পড়ার কারনে বিমানবন্দরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে বিমান বন্দরের এক কর্মকর্তা জানান, দেয়াল নির্মাণে অনিয়মের কারনে বছর ঘুরতে না ঘুরতেই ফাটল দেখা দেয় এবং হেলে পড়তে শুরু করে। বিষয়টি উর্ধত্বন কর্তৃপক্ষকে অনেক আগেই জানানো হয়েছিল। কিন্তু কোন ব্যবস্থা গ্রহন না করায় এমন ঘটনা ঘটেছে।

সৈয়দপুর বিমানবন্দরের ব্যবস্থাপক সুশান্ত দত্ত বলেন, এব্যাপারে আমি গণমাধ্যমের সাথে কথা বলতে পারবোনা।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য