শনিবার সকালে পঞ্চগড়-ঢাকা মহাসড়কের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে গণজাগরণ দিবস উপলক্ষে ‘লুটপাট, সম্পদ পাচার, নারী নির্যাতন বেপরোয়া, হত্যাকাণ্ড, প্রকাশ্যে গণপিটুনি প্রতিরোধে ও জনগণের অধিকার প্রতিষ্ঠায় জেগে উঠুন’ শ্লোগান নিয়ে পঞ্চগড়ে মানববন্ধন ও সমাবেশের আয়োজন করা হয়েছে। বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দল (বাংলাদেশ জাসদ) পঞ্চগড় জেলা শাখা এই মানববন্ধন ও সমাবেশের আয়োজন করে।

ঘণ্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে বাংলাদেশ জাসদ জেলা শাখার সভাপতি আব্দুল মজিদ বাবুল, বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক অধ্যাপক এমরান আল আমিন, জাসদ নেতা শেখ সাজ্জাদ হোসেন, সদর উপজেলা সভাপতি শামুস কিবরিয়া প্রধান, সাধারণ সম্পাদক আজহারুল ইসলাম জুয়েল, শ্রমিক জোটের আহবায়ক নায়বুল ইসলাম, মফিদার রহমান মঞ্জু, যুবজোটের সভাপতি সাজ্জাদ আলম ভুট্টোসহ শতাধিক নেতাকর্মী অংশ নেন।

বক্তারা বিদ্যমান রাজনৈতিক, সামাজিক-অর্থনৈতিক নৈরাজ্য, লুটপাট, নিরাপত্তাহীনতা ও অবিচারের বিরুদ্ধে জাগ্রত হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান।

সম্প্রতি রাজধানীর কমলাপুর রেলস্টেশনের পরিত্যক্ত বগিতে পঞ্চগড়ের মেয়ে আসমা আক্তারের লাশ উদ্ধার করে পুলিশ। তাকে ধর্ষণ ও হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সমাবেশে। এছাড়াও প্রবীণ রাজনীতিবিদ অধ্যাপক মোজাফফর আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয় সমাবেশে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য