দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ফুলবাড়ী খয়েরবাড়ী এলাকা হতে পৌর শহরে আসা প্রায় ৩ কিলো রাস্তাটি দির্ঘদিন সংস্কারের অভাবে একেবারেই চলাচলে অনুপযোগী হয়ে গেছে। এখানে চলাচলরত ভ্যান রিক্সা,আটো রিক্সা প্রায় সময় দূর্ঘটনার স্বীকার হচ্ছে। ক্ষতিগ্রস্থ হচ্ছে চিকিৎসা নিতে যাওয়া রোগী,বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

উপজেলা প্রকৌশলী গত ২০১৭/১৮ অর্থ বছরে রাস্তাটি সংস্কারে জন্যে ৫৪ লক্ষ টাকা টেন্ডার দেন। ঠিকাদারি প্রতিষ্ঠান এই কাজটি টেন্ডারের মাধ্যমে পেয়ে কাজটি শুরু করলেও তা আবার বন্ধ করে দেয় । কাজটি পূণরায় চালু করার জন্য উপজেলা প্রকৌশলীর সাথে এলাকাবাসী এক বছর যাবৎ যোগাযোগ করলেও অদ্যবধি কোন সাড়া না পাওয়ায় উপজেলার খয়েরবাড়ী বাজার বয়েজ ক্লাব ও স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে মুক্তারপুর মোড় হতে খয়েবাড়ী বাজার পর্যন্ত ৩ কিলো রাস্তাটি চলাচলরে উপযোগী করতে ভাঙ্গরী ইট, বালু বোঝাই বস্তা নিয়ে আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় শত শত ক্লাবের সদস্য ও এলাকাবাসী রাস্তা সংস্কারের কাজ শুরু করেন। ক্লাবের সদস্যদের সাথে যোগ দেন ইউনিয়ান চেয়ারম্যান আবু তাহের মন্ডল, ইউনিয়ান আওয়ামীলীগের সভাপতি এনামুল হক, সাবেক চেয়ারম্যান মোজাফ্ফর হোসেনসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গ।

বাজার বয়েজ ক্লাবের সভাপতি মোঃ মোফাজ্জল হোসেন ও সধারণ সম্পাদক বলেন, দির্ঘদিন যাবৎ রাস্তাটির প্রতি কোন প্রকার গুরুপ্ত না দেওয়ায় আজ রাস্তাটি ভেঙ্গে একেবারে শেষ হওয়ার উপক্রম, এই রাস্তায় কোন রিক্সা ভ্যান আসতে চায়না, যদিও আসে অনেক ভাড়া নেয় তাছাড়া প্রায় সময় ভ্যান রিক্সা উল্টে যায়। তাই আমরা ক্লাবের সদস্যদে ব্যাক্তিগত টাকা এই রাস্তাটি সংস্কারের উদ্যোগ নিয়েছি একই কথা বলেন ক্লাবের সাধারণ সম্পাদক এরশাদ আলী ।

খায়েরবাড়ী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ এনামুল হক বলেন, সাবেক প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রী দিনাজপুর-৫ আসনের এমপি মোস্তাফিজুর রহমান বিষয়টি গুরুপ্ত দিয়েছেন আশা করি দ্রুত টেন্ডার অনুযায়ী কাজ শুরু হবে। খয়েরবাড়ী বাজার বয়েজ ক্লাব যে উদ্যোগ গ্রহন করেছে তাদেরকে আমি সাধুবাদ জানাই। আমিও তাদের সাথে কাধে কাধ রেখে এই কাজের সহযোগীতা করছি।

সাবেক খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ মোজাফ্ফর হোসেন বলেন, বাজার বয়েজ ক্লাবের সদস্যদের এমন উদ্যোগে আমি আনন্দিত। আমিও তাদের সাথে কাজ করতেই এখানে এসেছি।

সিংক-০৩ খয়েরবাড়ী ইউপি চেয়ারম্যান আবু তাহের মন্ডল বলেন, রাস্তাটি আমরা বিগত ২০১৭-১৮ সালে টেন্ডার দিয়েছি, ঠিকাদার কাজ করতে এসে কেন যে চলে গেলেন আমার বুঝে আসে নাই। আমি উপজেলা প্রকৌশলীকে অনুরোধ করেছি পূর্বের টেন্ডার বাতিল করে পূণঃ টেন্ডার দিয়ে দ্রুত কাজটি করে দিতে। আজ বাজার বয়েজ ক্লাব যে উদ্যোগ তা প্রসংশার দাবিদার। আমি ব্যাক্তিগত ভাবে তাদের পাশে আছি।

এসময় খয়েরবাড়ী ইউনিয়ান আওয়ামীলীগের সাধারণ সমপাদক গোষ্ট মোহন,উপজেলা প্রেসক্লাবের সভাপতি মোঃ হারুন-উর-রশীদ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য