এবার মালয়েশিয়ার ৭টি রাজ্যে ভারতের বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েকের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। দেশটির মেলাকা, জহর, সেলানগর, পেনাং, কেদাহ, পারলিস ও সারাক রাজ্য জাকির নায়েকের প্রকাশ্যে বক্তৃতা দেয়ার ওপর নিষেধাজ্ঞা জারি করার সিদ্ধান্ত নিয়েছে। খবর দ্য স্টার।

রবিবার মেলাকা প্রদেশের মুখ্যমন্ত্রী আদলি জাহরি বলেন, জাকির নায়ককে এই রাজ্যে ধর্মীয় আলোচনা করতে নিষেধ করা হয়েছে।

অন্যদিকে জহর রাজ্যের ইসলামিক বিভাগের ডিরেক্টর মোহাম্মদ রফিকি বলেন, এই রাজ্য জাকির নায়েককে ধর্মীয় ভাষণ দিতে কোন অনুমোদন দেয়নি।

অন্যদিকে পেনাংয়ের ডেপুটি চিফ মিনিস্টার জাকিউদ্দিন আব্দুল রহমান বলেন, জাকির নায়েককে তাঁর ধর্মীয় ভাষণ দিতে এই রাজ্য স্বাগত জানাবে না। তিনি আরও জানান, এই সিদ্ধান্ত ৬ মাস আগেই নেয়া হয়েছে।

এছাড়া সেলানগর, কেদাহ, পারলিস ও সারাক প্রদেশের পক্ষ থেকেও জাকির নায়েকের প্রকাশ্যে ভাষণ দেয়ার ওপর নিষেধাজ্ঞা জারির কথা বলা হয়।

সম্প্রতি জাকির নায়েকের উস্কানিমূলক মন্তব্যের বিরুদ্ধে প্রতিবাদের ঝড় উঠে মালয়েশিয়ায়। মালেশিয়ার ন্যাশনাল পেট্রিওটস অ্যাসোসিয়েশন জানিয়েছে, মালয়েশিয়দের উষ্কানিমূলক বক্তব্য দেওয়া বন্ধ করুক জাকির নায়েক। সেইসঙ্গে জাকির নায়েককে মালয়েশিয়া থেকে বের করে দেয়ার দাবি উঠেছে।

এছাড়া দেশটির প্রধানমন্ত্রী ড. মাহাথির মোহাম্মদ গত শুক্রবার বলেছেন, জাকির নায়েককে দেয়া স্থায়ী নাগরিকত্ব মর্যাদা বাতিল করা হতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য