দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক ড.নিম চন্দ্র ভৌমিক বলেছেন,রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে ধর্ম নিরেপক্ষতাই সর্বত্তোম শক্তিশালী ব্যবস্থা। আমরা বাঙ্গালী বাংলাদেশ আমাদের জন্মস্থান এখানে থেকেই যে কোন সমস্যার সমাধানে ঐকবদ্ধ থেকে প্রতিরোধ ও প্রতিবাদ করতে হবে। জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সোনার বাংলা গড়ে তুলতে যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনার হাত শক্তিশারী করতে সসরকম সহযোগীতা করতে হবে।

গতকাল শুক্রবার বেলা সাড়ে ১২টায় দিনাজপুর প্রেসক্লাবের এম আব্দুর রহিম মিলনায়তনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ ও পুজা উদযাপন পরিষদের যৌথ আয়োজনে অনুষ্ঠিত মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেছেন, অধ্যাপক ড.নিম চন্দ্র ভৌমিক। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি বাবু সুনীল চক্রবর্ত্তী।

অন্যান্যের মাঝে আরো বক্তব্য রাখেন, রতন সিং,বিনোদ সরকার,রাজু দাস,এ্যাড: অক্ষয় কুমার রায়,মৃত্যুঞ্জয় কুমার রায়,মল্লিকা রানী দাস,মিনতি রানী দাস,জগদীশ চন্দ্র রায়,ডা: নবীন চন্দ্র রায় প্রমুখ।

অধ্যাপক নিম চন্দ্র ভৌমিক বলেন,উপমহাদেশের সাম্প্রদায়িক ও মৌলবাদ ভাবাপন্ন পাকিস্তান নামের দেশটি বরাবরই সাম্প্রদায়িকতাকে উসকে দিয়ে এসেছে। তারা আজ চরম মৌলবাদে বিশ্বাস করে নিজেই ধ্বংস হতে চলেছে। বাংলাদেশের ইতিহাস সংগ্রামের ইতিহাস বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র গড়তেই ৭২‘র সংবিধান গড়ে ছিলেন যা তাকে হত্যার মধ্যদিয়ে রুদ্ধ করা হয়েছিলো। আমরা ধর্ম নিরপেক্ষ হিসেবেই সকলে সকলের তোরে কাজ করে যাবো।

সভাপতির বক্তব্যে সুনীল চক্রবত্তী বলেন,আমরা বাঙ্গালী এবং বাংলাদেশের সন্তান তাই সকল বিপদআপদে আমরা কার্ধেঁকাধ মিলিয়ে এদেশেই থাকবো। কারো বিপদ হলে একসাথে তা সমাধানের চেষ্টা করবো।

আয়োজিত মত বিনিময় সভায় জেলা সদরের বিভিন্ন গ্রাম,মহল্লা এবং উপজেলা হতে নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য