দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে হাইকোর্টের ভুয়া রিটের আদেশ সৃষ্টি করে ইট প্রস্তুত করার অভিযোগে দায়েরকৃত মামলায় আসামী ২৮ ইটভাটা মালিককে ১ দিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য বিচারক তদন্তকারী কর্মকর্তাকে আদেশ প্রদান করেছেন।

দিনাজপুর কোর্ট পুলিশ পরিদর্শক মোঃ ইসরাইল হোসেন জানান, গতকাল বুধবার এই চাঞ্চল্যকর মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমানের ৫ দিন করে আসামী ইটভাটা মালিক ২৮ জনকে জিজ্ঞাসাবাদের জন্য আবেদনের শুনানি হয়। বিচারক সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট শিশির কুমার বসু আজ বৃহস্পতিবার দুপুর ২টায় তার প্রদত্ত আদেশে আসামী ২৮ ইটভাটা মালিককে আগামী ২০ আগষ্টের মধ্যে ১ দিন করে জেলগেটে জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রতিবেদন দেয়ার জন্য আদেশ প্রদান করেন।

সিআইডি পুলিশ পরিদর্শক মোঃ মিজানুর রহমান জানান, তিনি আজ বৃহস্পতিবার বিকেল ৫টায় আদালতের প্রদত্ত আদেশ পেয়েছেন। আদেশ অনুযায়ী এই চাঞ্চল্যকর মামলার আটক ২৮ আসামীকে নির্ধারিত সময়ের মধ্যে জিজ্ঞাসাবাদ করে আদালতে প্রতিবেদন পেশ করবেন।

উল্লেখ্য যে, ইতিপূর্বে এই মামলার ২৮ আসামী হাইকোর্টের একটি বেঞ্চে আগাম জামিনের আবেদন করলে ওই বেঞ্চ ৩ সপ্তাহের জন্য সময় দিয়ে তাদেরকে দিনাজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন নেয়ার আদেশ দেন। উক্ত আদেশের প্রেক্ষিতে ওই ২৮ আসামী গত ২৯ জুলাই আইনজীবীর মাধ্যমে জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে বিচারক তাদের জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেন।

আটক আসামী ইটভাটা মালিকেরা হলেন জেলা বিএনপির আহ্বায়ক এজেডএম রেজওয়ানুল হক (৬৩), ফুলবাড়ী উপজেলা চেয়ারম্যান মোঃ আতাউর রহমান মিল্টন (৪৮), ইটভাটা মালিক রবিউল আলম মুন্সি (৪৫), মোঃ মাসুদ রানা (৪২), মোঃ নুরে আলম (৫০), মোঃ ইব্রাহিম আলী মন্ডল (৫২), মোঃ রবিউল হাসান (৪২), মোঃ ফখরুল ইসলাম শাহ ওরফে সাজু (৪২), মোঃ নাজমুল হুদা (৪০), মোঃ রফিকুল ইসলাম (৪৫), মোঃ রফিকুল ইসলাম বেগ (৪২), মোঃ রেজওয়ানুল হক (৪৫), মোঃ মাহফুজুল হক আনার (৪৮), মোঃ তাসরিফুল (৪২), মোঃ মাসুদুর রহমান চৌধুরী (৪০), মোঃ আমানুল্লাহ প্রমানিক (৪৮), শাহরিয়ার ইফতেখারুল আলম চৌধুরী (৩৮), মোঃ নজরুল ইসলাম (৪২), মোঃ জিকরুল হক (৪০), এসএম হায়দার (৫০), মোঃ রেজাউল ইসলাম (৫৫), শ্রী পলাশ কুমার রায় (৪৫), মোঃ শফিকুল ইসলাম (৩৮), আবুল কালাম আজাদ (৫০), পলিন চন্দ্র রায় (৪২), মোঃ লোকমান হাকিম (৫২) ও মোঃ মঞ্জুরী-ইশ-শাহাদাৎ মতিন (৪৪), মোঃ হাসান শাহরিয়ার (৪৫)।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য