দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সংবাদাতাঃ ‘৭৫ এর ১৫ আগস্ট জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে হত্যার পর এরশাদ ও জিয়ার সরকার বঙ্গবন্ধুর সরকার এবং তার পরিবারের কারো নামে একটি ও দুর্নীতির মামলা করতে পারে নাই। কেননা বঙ্গবন্ধু একটি আদর্শের নাম।

সেই আদর্শের কন্যা আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেশপ্রেম দেখে আমরা মুগ্ধ হয়ে যাই। তিনি শুধু প্রধানমন্ত্রী নয়, এরকম একজন নেতা যতদিন আছে এই দেশ কখনও ব্যার্থ হতে পারে না।
তিনি আরো বলেন, আজকের বাংলাদেশ বঙ্গবন্ধুর ভিত্তির উপর দাঁড়িয়ে আছে মাথা উঁচু করে। বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ আর বাধাগ্রস্ত করতে পারবে না।

ফলদ ও বৃক্ষ মেলার শুভ উদ্বোধন ঘোষনা করে তিনি বলেন, প্রতিটি মানুষকে ৩টি করে গাছ লাগাতে হবে। এটা শুধু শ্লোগান হিসেবে রাখলে হবে না বাস্তবে রুপ দিতে হবে।

গতকাল বৃহস্পতিবার সকাল ১০টায় দিনাজপুরের বোচাগঞ্জ উপজেলায় ‘‘পরিকল্পিত ফল চাষ. যোগাবে পুষ্টি সম্মত খাবার” এই শ্লোগনকে সামনে রেখে বোচাগঞ্জ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ঐতিহ্যবাহী বড়মাঠ চত্বরে ৩দিনব্যাপী ফলদ ও বৃক্ষ মেলাÑ২০১৯ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি নৌ পরিবহন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি একথা বলেন।

এর আগে জলবায়ু ট্রাষ্টের অর্থায়নে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্ধিনী বেগম ফজিলাতুন্নেছার জন্ম উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শীক্ষার্থীদের মাঝে গাছের চারা বিতরন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
এছাড়াও দুুটি পাওয়ার ট্রিলার ও আদিবাসী বাঁশ শিল্পীদের মাঝে যন্ত্রাংশ বিতরন ও আদিবাসী নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরন বিতরন করেন।

বোচাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ফকরুল হাসানের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা কৃষকলীগের সভাপতি আলহাজ¦ মাইনউদ্দীন আহম্মেদ, উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায় প্রমুখ।
এসময় উপস্থিত ছিলেন সেতাবগঞ্জ পৌরসভার মেয়র আবদুস সবুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারন সম্পাদক আফছার আলী, যুগ্ন সম্পাদক অধ্যপক আবু তাহের মামুন প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য