আরিফ উদ্দিন, গাইবান্ধাঃ কাউনিয়া-গাইবান্ধা-বোনারপাড়া-সান্তাহার রুটে ২৩ দিন পর রাজধানী ঢাকার সাথে বৃহস্পতিবার সরাসরি ট্রেন চলাচল চালু হয়েছে। উল্লেখ্য, গত ১৬ জুলাই থেকে বন্যার পানির তোড়ে গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ১ হাজার ফুট রেল লাইন মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হওয়ায় এই রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

উল্লেখ্য, গত ২ আগস্ট শুক্রবার বাংলাদেশ সরকারের রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত ক্ষতিগ্রস্ত রেল লাইন পরিদর্শন করেন এবং জরুরী ভিত্তিতে রেল লাইন মেরামতের উপর গুরুত্বারোপ করেন।

সেসময় গাইবান্ধায় সাংবাদিকদের সম্মুখে ঘোষণা করেছিলেন আসন্ন ঈদুল আজহার পূর্বে ৮ জুলাই থেকে যে কোনমূল্যে উত্তরাঞ্চলের সাথে লালমনিরহাট-সান্তাহার রুটে রেল যোগাযোগ পুনঃ স্থাপিত করা হবে। অতঃপর রেল মন্ত্রীর নির্দেশে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত মেরামত কাজ সম্পন্ন হয় এবং তাঁর ঘোষিত নির্দিষ্ট দিন থেকেই সরাসরি ট্রেন চলাচল পুনঃ স্থাপিত হয়।

উল্লেখ্য, এর আগে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামানসহ রেলওয়ের উর্দ্ধতন কর্মকর্তারা ক্ষতিগ্রস্ত রেললাইন পরিদর্শন করেন এবং মেরামত কাজ সার্বক্ষনিক তত্ত্বাবধান করেন। রেলওয়ে সুত্রে জানা গেছে, গাইবান্ধার আপ স্টেশন ত্রিমোহিনী-বাদিয়াখালী-বোনারপাড়া পর্যন্ত প্রায় ১ হাজার ফুট রেলের মাটি সরে গেছে। এতে করে রেলওয়ের ৫ থেকে ৬ কোটি টাকার ক্ষতি হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য