মাসুদ রানা পলক, ঠাকুরগাঁওঃ ডেংগু চিকুনগুনিয়া প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে একযোগে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

আজ বুধবার (৭ই আগষ্ট) সকালে ডেঙ্গু নিধন ও প্রতিরোধ কল্পে ঠাকুরগাঁও জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, অফিস-আদালত এবং পাড়া মহল্লায় চলছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

ঠাকুরগাঁওয়ের মাননীয় সাংসদ জনাব রমেশ চন্দ্র সেন এবং জেলা প্রশাসক ড. কে. এম. কামরুজ্জামান সেলিমের নেতৃত্বে ঠাকুরগাঁও জেলায় একযোগে চলছে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান।

ঠাকুরগাঁও সদর উপজেলায় পরিষ্কার পরিচ্ছন্নতায় অংশ নেন সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন। এডিস মশার বংশ নির্মূলে পৌরসভার বিভিন্ন ড্রেন ও নর্দমায় মশা মারার স্প্রে ছিটানো হয় ।

এ সময় ঠাকুরগাঁও সদর উপজেলার প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান ৭৮নং কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকল শিক্ষক শিক্ষার্থীরা ও দপ্তরীসহ সকলে একসাথে নেমে পড়েন পরিষ্কার পরিচ্ছন্নতায়।

৭৮নং কৃষ্ণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সীমা আকতার, জানান এভাবে যদি আমরা নিজ শিক্ষা প্রতিষ্ঠান এলাকা বাসা বাড়িতে জমে থাকা পানি ময়লা আর্বজনা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে পারি তাহলে শুধু ডেঙ্গু নয় যে কোন ধরনের রোগ বালাই থেকে আমরা ভাল থাকতে পারবো।

আমরা আজ ঘোষিত প্রোগ্রামের আওতায় নিজ বিদ্যালয় তথা বিদ্যালয়ের আশেপাশের এলাকার ঝোপঝাড় পরিস্কার করে ডেঙ্গু প্রতিরোধ বিষয়ে বিশেষ ক্লাশের মাধ্যমে আমরা ছাত্র ছাত্রীদের জানিয়েছি কিভাবে এডিস মশার জন্মরোধ করা যায় পরে ভিডিও চিত্র প্রদর্শন করে ছাত্র ছাত্রীদের বিভিন্ন বিষয়ে অবহিত করা হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড.কেএম কামরুজাম্মান সেলিম জানান এভাবে যদি আমরা নিজ নিজ অফিস আদালত শিক্ষা প্রতিষ্ঠান এলাকা ওয়ার্ড পাড়া-মহল্লা বিভিন্ন স্থান পরিষ্কার রাখি তাহলে হয়তো ডেঙ্গু মশা থেকে ঠাকুরগাঁও জেলা কে মুক্ত রাখা যেতে পারে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য