দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ঢাকা ফেরত রবিউল ইসলাম (১৭) নামে ১ ডেঙ্গু রোগীর মৃত্যু হয়েছে।

আজ মঙ্গলবার ভোর ৬টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রবিউল মারা যায়। আজ মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় এই হাসপাতালে ময়না তদন্ত সম্পন্ন করে মৃতের লাশ অভিভাবকের নিকট হস্তান্তর করা হয়েছে।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ সোলায়মান হোসেন জানান, নিহত রবিউল ইসলাম ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ গ্রামের মনির হোসেনের পুত্র। তাকে ঢাকা থেকে ফেরত নিয়ে এসে গত ৩০ জুলাই সন্ধ্যায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়। গত ৮ দিন চিকিৎসাধীন থাকার প আজ মঙ্গলবার সকালে সে মারা যায়।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাষ্টার মাসুদ রানা জানান, নিহত রবিউল ইসলাম ঢাকায় ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছিল। সে ঢাকায় আত্মীয়ের বাড়ীতে বেড়াতে গিয়ে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়। ঢাকা থেকে বাড়ী ফিরে ডেঙ্গু রোগের লক্ষণ উপলব্ধি করতে পেরে দিনাজপুর এম. আব্দুর রহম মেডিকেল হাসপাতারে গত ৩০ জুলাই ভর্তি করা হয়েছিল।

হাসপাতালের কর্মরত চিকিৎসকদের সাথে কথা বলে জানা যায়, সম্প্রতি সারা দেশে ডেঙ্গু রোগের প্রকোপ দেখা দেওয়ায় দিনাজপুর সদর ২ আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এর প্রচেষ্টায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পাশে নতুন বিল্ডিংয়ে ১৫০ জন ডেঙ্গু রোগীর ধারণ ক্ষমতা সম্পন্ন একটি ওয়ার্ড প্রস্তুত করা হয়েছে।

যদি ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পায় তাহলে তাদেরকে সেখানেই চিকিৎসা প্রদান করা হবে। গতকাল সোমবার পর্যন্ত এই হাসপাতালের ৪০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন ছিল। আজ মঙ্গলবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫ জন নতুন ডেঙ্গু রোগী আক্রান্ত হয়ে ভর্তি হয়েছে। এই নিয়ে এই হাসপাতালে ৪৫ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

এদিকে দিনাজপুরে জেলা প্রশাসন, জেলা স্বাস্থ্য অধিদপ্তর, পৌরসভা ও সদর আসনের সাংসদ ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিমের পক্ষ থেকে ডেঙ্গু রোগের প্রকোপ হতে রক্ষা পেতে বাড়ী-ঘর, অফিস-আদালতসহ সর্বত্রই পরিচ্ছন্নতা এবং জমে থাকা পানি নিস্কাশনের জন্য সচেতনতামূলক কার্যক্রম ও প্রচারনা চলমান রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য