মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বুধবার টেক্সাসের এল পাসো সফরে যাচ্ছেন। যুক্তরাষ্ট্রের দক্ষিণাঞ্চলীয় সীমান্তবর্তী এ শহরে বেপরোয়া গুলির ঘটনায় ২২ জন নিহত হওয়ার পর তিনি সেখানে যাচ্ছেন। স্থানীয় মেয়র একথা জানান। তবে ট্রাম্পকে এল ফাসোতে স্বাগত জানাবেন না বলে জানিয়েছে হামলার হিস্পানিক সম্প্রদায়। খবর এএফপি’র।

সোমবার এক সংবাদ সম্মেলনে মেয়র ডি মার্গো বলেন, ‘প্রেসিডেন্ট গতকাল আমাকে টেলিফোন করে আমার সঙ্গে কথা বলেছেন। তিনি এ সময় অনেক আন্তরিকভাবে কথা বলেছেন এবং এ ব্যাপারে সার্বিক সহযোগিতার প্রস্তাব দিয়েছেন। তিনি বুধবার এখানে আসছেন।’

ট্রাম্প জাতিগতভাবে সংখ্যালঘু বিভিন্ন গ্রুপের বিরুদ্ধে অসন্তোষ বৃদ্ধিতে সহায়তা করায় তার বিরোধীদের দায়ী করেছেন। এদিকে এল পাসোর কিছু স্থানীয় বাসিন্দা জানিয়েছে, তারা প্রেসিডেন্টকে স্বাগত জানাবে না। এদের অধিকাংশ হিস্পানিক।

তবে মার্গো তার সফরের আনুষ্ঠানিকতা রক্ষা করবেন। তিনি ট্রাম্পের রিপাবলিকান দলের একজন সদস্য এবং প্রেসিডেন্টের বলিষ্ঠ সমর্থক।

তিনি সাংবাদিকদের বলেন, ‘এল পাসোর মেয়রের দপ্তরের পক্ষ থেকে যথাসাধ্যভাবে মার্কিন প্রেসিডেন্টকে আনুষ্ঠানিক স্বাগত জানানো হবে। এটি আমার সরকারি দায়িত্ব বলে আমি মনে করি।’

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য