দিনাজপুর সংবাদাতাঃ ৫ আগস্ট সোমবার জেলা করাগার ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ মাদক মুক্ত বাংলাদেশ গড়াই আমাদের লক্ষ্য এই শ্লোগানকে সামনে রেখে মাদক বিরোধী সচেতনতা সৃষ্টিতে কারান্তরীন বন্দীদের সাথে মতবিনিময় সভা ও মাদক বিরোধী শপথ বাক্য পাঠ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক মোঃ মাহমুদুল আলম। দিনাজপুর জেলা কারাগারের জেল সুপার মোঃ সাইদ হোসেন এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন, অতিরিক্ত জেলা ম্যাজিষ্টেট আবু সালেহ মোঃ মাহফুজুল আলম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর দিনাজপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ রাজিউর রহমান, দিনাজপুর জেলা সমাজ সেবা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আবু বক্কর সিদ্দিক, প্রফেশনাল অফিসার মোঃ মনির হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন, দিনাজপুর জেল কারাগারের জেলার মোঃ হুমায়ুন কবীর খান।

মতবিনিময় সভায় কারাগারে মাদকাশক্ত হাজতী আসামীদের উদ্দেশ্যে প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, আপনারা কেউ ইচ্ছাকৃত কেউ অনিচ্ছাকৃত এবং মনের অজান্তে মাদকের এই ভয়াল ছোবলের মধ্যে পড়েছেন। যার পরিণতি আপনারাই অনুভব করতে পারছেন। যারা মাদকাশক্ত তারা নিজেদেরকে সব সময় একা অনুভব করে।

তাদের পাশে সমাজের কেউ দাড়াতে চায়না। এখানে যারা আসামী হিসেবে রয়েছেন তারা কেউ ভালো নেই যদিও নিজেরা নিজেকে ভালো আছেন বলে ভাবছেন সেটিও ভূল। কারণ আপনাদের পরিবারের সদস্যরা বাহিরে থেকে অশান্তি ভোগ করছেন।

তাই আসুন নিজেকে সুদরিয়ে সুষ্ট জীবন যাপন গঠনের লক্ষ্যে এই মাদক থেকে বিরত হয়ে একটি সুন্দর সমাজ ও দেশ গড়ার কাজে সহযোগীতা করি। মতবিনিময় সভা শেষে মাদকাশক্ত হাজতী আসামীদের নিয়ে একটি মাদক বিরোধী শপথ বাক্য পাঠ করান প্রধান অতিথি জেলা প্রশাসক মোঃ মাহমুুদুল আলম।

মতবিনিময় সভা শেষে জেলা সমাজ সেবাকার্যালয়ের আয়োজনে ও জেলা কারাগারের সহযোগীতায় আসামীদের স্বাভাবিক জীবন যাপনরে লক্ষ্যে ইলেক্ট্রিক্যাল এন্ড হাউজ ওয়ারিং বিষয়ক প্রশিক্ষণ কার্যক্রমের ফিতা কেটে আনুষ্টানিক উদ্বোধন করেন। পরিশেষে, হাজতী মহিলা আসামীদের সাথে থাকা সন্তানদের পোষাক প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য