মোঃ ইউসুফ আলী, আটোয়ারী, পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে ১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

০৫ আগস্ট সোমবার সকালে উপজেলা পরিষদ সভাকক্ষে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার ( অ: দা:) সৈয়দ মাহমুদ হাসান।

উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে বেশকিছু কর্মসুচি গ্রহন করা হয়েছে। কর্মসুচি সমুহ বাস্তবায়নের লক্ষ্যে মুল কমিটি ও উপ- কমিটি গঠন করা হয়েছে।

প্রস্তুতিমুলক সভায় উপজেলা পরিষদ ও প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান, মুক্তিযোদ্ধা, ব্যবসায়ী, এনজিও প্রতিনিধি সহ গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

এদিকে আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা যথাযোগ্য মর্যাদায় উদযাপনের জন্য উপজেলা প্রশাসনের আয়োজনে প্রস্তুতিমুলক সভা অনুষ্ঠিত হয়েছে। ০৫ আগস্ট সোমবার দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রস্তুতিমুলক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (অ: দা:) সৈয়দ মাহমুদ হাসান।

সভায় অন্যদের মধ্যে আটোয়ারী থানার অফিসার ইনচার্জ মোঃ আব্দুর রাজ্জাক , উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মোঃ হুমায়ুন কবীর সহ উপজেলার অন্যান্য দপ্তরের কর্মকর্তাগণ ,ইউপি চেয়ারম্যানগণ সহ বিভিন্ন ঈদগাহ ময়দান কমিটির সভাপতি/ সম্পাদকগণ উপস্থিত ছিলেন ।প্রস্তুতিমুলক সভায় উপজেলার বিভিন্ন ঈদ জামাতের সম্ভাব্য সময়সুচি নির্ধরণ করা হয়।

আসন্ন পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে কোরবানীর নির্ধারিত স্থান নির্ধারন, কোরবানির পশুর চামড়া, রক্ত ও বর্জ্য সহ পরিস্কার পরিছন্নতা, মাদকদ্রব্যের অপব্যবহার সহ উপজেলার সার্বিক আইন-শৃঙ্খলার প্রতি কঠোর নজরদারীর কথা বলা হয়।

এমনকি ওই সময় ঈদ উপলক্ষে ঢাকা থেকে বাড়িতে আসা লোকজনের জ্বর দেখা দিলে ডেঙ্গু আতঙ্কে ভীত না হয়ে সঙ্গে সঙ্গে নিকটস্থ হাসপাতাল বা সরকারি চিকিৎসকের স্মরনাপন্ন হওয়ার বিষয়টি সকলের মাঝে পৌছে দেয়ার পরামর্শ দেয়া হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য