মোঃ ইউসুফ আলী, আটোয়ারী পঞ্চগড়ঃ পঞ্চগড়ের আটোয়ারীতে মশক নিধনে র‌্যালি ও সচেতনতামুলক সভা অনুষ্ঠিত হয়েছে। জানাগেছে, এডিস মশার বিস্তার লাভ ও ডেঙ্গু রোগের প্রকোপ থেকে রেহাই পেতে উপজেলার মির্জাপুর ইউনিয়ন পরিষদের আয়োজনে সচেতনতামুলক কর্মসুচি পালন করা হয়েছে। কর্মসুচির মধ্যে পরিস্কার পরিছন্নতা, র‌্যালি ও আলোচনা সভা ছিল অন্যতম।

৩ আগস্ট শনিবার সকালে পঞ্চগড় জেলা প্রশাসনের সহকারি কমিশনার সাধনা ত্রিপুরা’র নেতৃত্বে কর্মসুচির অংশ হিসেবে ইউনিয়ন পরিষদ চত্বর হাতে ঝাড়– নিয়ে পরিস্কার করেন ইউপি চেয়ারম্যান ওমর আলী ,সকল ইউপি সদস্য, ইউপি সচিব সহ সংশ্লিষ্ট সকল কর্মচারী।

পরে মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন শ্লোগান সহ একটি র‌্যালি বের করা হয়।র‌্যালি শেষে বিদ্যালয় চত্বরে সচেতনতামুলক আলোচনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন পঞ্চগড় জেলা প্রশাসনের সহকারি কমিশনার সাধনা ত্রিপুরা।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, মির্জাপুর ইউপি চেয়ারম্যান মোঃ ওমর আলী, মির্জাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিমাল চন্দ্র চট্রোপধ্যায় প্রমুখ। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন,এডিস মশা ভিআইপি মশা। কারন, এ মশা স্বচ্ছ বা পরিস্কার পানিতে বংশ বিস্তার করে।এ মশা সাধারনত দিনের বেলায় কামড়ায়।

এই মশার কবল হতে রক্ষা পেতে নিজেকে সজাগ থাকতে হবে। তিনি বলেন,ডেঙ্গু নিয়ে আতঙ্ক না হয়ে নিজে সচেতন হবেন এবং অপরকে সচেতন করবেন। অপরদিকে একই দিনে দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মোঃ হুমায়ুন কবীর।

অফিস সহকারী মোঃ নুরল ইসলামের সঞ্চালনায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান, মেডিকেল অফিসার ডা:সইফুজ্জামান বিপ্লব, উপজেলা প্রেস ক্লাবের সাধারন সম্পাদক মোঃ ইউসুফ আলী প্রমুখ।

সভাপতি তাঁর বক্তব্যে এডিস মশা কি , কিভাবে বংশ বিস্তার করে এবং কিভাবে ডেঙ্গু রোগ ছড়ায় ? এর প্রতিরোধে আমাদের করনীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। মতবিনিময় সভায় উপজেলা স্বাস্থ্য বিভাগের সকল দপ্তরের কর্মকর্তা-কর্মচারী সহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মীগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য