দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, দেশের মানুষ কষ্টে থাক, অনাহারে থাক প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা চায় না। দেশে ডেঙ্গুর প্রকোপ বেড়ে যাওয়ায় মানুষ মারা যাচ্ছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রীর নির্দেশে দেশে গুরুত্ব দিয়ে ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা সেবা চলমান রয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুর ২টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ২৪ ঘন্টা সকল প্রকার প্যাথলজিক্যাল পরীক্ষা সেবা চালু করনের উদ্বোধন ও ডেঙ্গুসহ বিভিন্ন রোগীদের চিকিৎসার খোজ খবর নেয়ার সময় হুইপ ইকবালুর রহিম এমপি তার বক্তব্যে একথাগুলো বলেন। তিনি বলেন, এই হাসপাতালে ৩৮ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে।

এরা সকলেই ঢাকা থেকে ফেরত এসে এই হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন বলে চিকিৎসকরা তাকে জানিয়েছেন। তিনি ডেঙ্গু রোগে আক্রান্ত রোগীদের সার্বক্ষনিক চিকিৎসা সেবা দিয়ে রোগমুক্ত করে সুস্থ্য হতে যা করণীয় তা হাসপাতাল কর্তৃপক্ষকে করতে পরামর্শ দেন। ডেঙ্গু রোগ থেকে রক্ষা পেতে এই হাসপাতালে ময়লা-আবর্জনা ও যেখানে-সেখানে পানির জমে থাকা বিষয় নজরে নিয়ে পরিস্কার-পরিচ্ছন্ন করার জোর দেয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

তিনি বলেন. সারাদেশের ন্যায় এই শহর এবং জেলার ১৩টি উপজেলায় ডেঙ্গু রোগ থেকে রক্ষা পেতে ময়লা-আবর্জনা ও পানি জমে থাকার বিষয় গুরুত্ব দিয়ে পরিস্কার-পরিচ্ছন্নতা রক্ষায় সচেতনতা বাড়াতে সরকারী কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীসহ সকল শ্রেণী পেশার মানুষের প্রতি আহ্বান জানান।

এ সময় উপস্থিত ছিলেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ আবু মোঃ খয়রুই কবির, এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ কান্ত রায় রিমি, সহযোগী অধ্যাপক ডাঃ আব্দুস ছালাম, সহকারী অধ্যাপক (মেডিসিন বিভাগ) ডাঃ নুরুজ্জামান, দিনাজপর বিএমএর সভাপতি ডাঃ ওয়ারেস আলী, ডাঃ সুশেন দেব, ডাঃ নাদির হোসেনসহ অন্যান্য চিকিৎসকবৃন্দ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য