দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে সার্জিকাল বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় গত ৪০ দিন অপারেশন কার্যক্রম বন্ধ রয়েছে। যার ফলে প্রতিদিন অপারেশনের জন্য আসা রোগীরা ফিরে যাচ্ছে।

দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ পারভেজ সোহেল রানা জানান, এই হাসপাতালে সার্জিক্যাল বিশেষজ্ঞ ডাঃ শিলা দিত্য শীল ও ডাঃ দ্বিজেন বর্মন রোগীদের অপারেশন করে সুনাম বয়ে এনেছিল।

ডাঃ দ্বিজেন বর্মন সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পেয়ে এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চলে গেছেন। অপরদিকে সার্জিকাল কনসাটেল ডাঃ শিলা দিত্য শীল বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বদলি হয়ে গেছেন। ফলে এই হাসপাতালে সার্জিক্যাল রোগীদের জরুরী চিকিৎসা ও অপারেশন কার্যক্রম সবই বন্ধ রয়েছে।

২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও দিনাজপুর স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডাঃ আহাদ আলী বলেন, প্রতিদিন জরুরী অপারেশন রোগী, ভর্তি অপারেশন রোগী, রুটিন অনুযায়ী অপারেশন রোগী সহ মেজর-মাইনর অপারেশনের রোগীরা ফিরে যাচ্ছে।

তিনি বলেন, গত মে মাসে মেজর অপারেশ হয়েছে ৫৭টি এবং মাইনর অপারেশন হয়েছে ১২৭টি। জুন মাসে মেজর অপারেশন হয়েছ ৫৬টি এবং মাইনর অপারেশন হয়েছে ১৩৮টি। গড়ে প্রতিমাসে কমপক্ষে ১৭৫টি অপারেশন হত। বর্তমানে সার্জিকাল বিশেষজ্ঞ না থাকায় গত ৪০দিন একটি অপারেশন করা সম্ভব হয়নি।

বিষয়টি স্বাস্থ্য অধিদপ্তর ঢাকা ও স্বাস্থ্যমন্ত্রনালয় অবগত করা হয়েছে। তারা চিকিৎসক শূন্য পদ পূরণের আশ্বাস দিলেও এখন পর্যন্ত এখানে কোন সার্জিকাল বিশেষজ্ঞ এখানে যোগদান করেনি। তিনি চিকিৎসা সেবার সফলতায় এখানে শুন্য পদে চিকিৎসক নিয়োগ দেয়ার জন্য দাবী জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য