কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে ৪জন ডেঙ্গু রোগ বহনকারীকে সনাক্ত করার মধ্য দিয়ে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়েছে গতকাল বৃহস্পতিবার। এ পর্যন্ত জেলায় ২৪জন ডেঙ্গু রোগীর সন্ধান পাওয়া গেছে।

এর মধ্যে হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন ১৫জন, ঢাকায় চিকিৎসাধীন ৪জন ও একজন বাড়ীতে চলে গেছেন। বাকিরা সনাক্ত হয়ে বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে টেস্টের পর ৪ ডেঙ্গু রোগ বহনকারীকে সনাক্ত করা হয়েছে। এরা হলেন, মেহেদী হাসান (১৮), বিসি রায় (২৪), শ্রেষ্ঠ (২২) এবং আরিফ (২৬)।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডাঃ শাহিনুর রহমান সরদার জানান, বৃহস্পতিবার ১২ জন রোগীকে পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৪ জনের ডেঙ্গু রোগ সনাক্ত হয়েছে। বাকীদের রেজাল্ট এখনো আসেনি। ফলে রোগীর সংখ্যা বাড়তেও পারে। এদের সকলেই আগে ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে বাড়ীতে ফিরে এসেছিল। দ্বিতীয় দফা পরীক্ষায় আবারো ডেঙ্গুবাহী জীবাণু পাওয়া গেছে।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল সূত্রে জানা গেছে, গত ২৩ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত ১৫জন রোগী ভর্তি হয়। এরা হলেন, আনিক ইসলাম (২৪), কামরুজ্জামান (৩০), রশিদুল (২৩), নুর হোসেন (৩০), আলী আহমেদ (৩১), আমিনুল (৪২), খাইরুল (২৩), মামুন (১৮), আরিফুল হাসান (২৪), শামিম (১৮), মামুন (১৮), ঈসা (১৯), ফরহাদ (২৪), আইনুল (২২) ও খায়রুল ১৮)।

কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবু মো. জাকিরুল ইসলাম জানান, এখানে ডেঙ্গু রোগের পরীক্ষা-নিরীক্ষার কাজ শুরু হয়েছে বৃহস্পতিবার। দুপুর পর্যন্ত ১২ জনের পরীক্ষা করা হয়েছে। আতঙ্কিত হওয়ার মত কিছু নেই। স্বাস্থ্য বিভাগ থেকে সব ধরণের সহযোগিতা প্রদান করা হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য