আজিজুল ইসলাম বারী, লালমনিরহাটঃ ডেঙ্গু আতঙ্ক এখন রাজধানীর বাইরেও ছড়িয়ে পড়েছে। লালমনিরহাটের কালীগঞ্জে এই প্রথম ডেঙ্গুজ্বরে আক্রান্ত একজন রোগীকে সনাক্ত করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় ইয়াকুব আলী নামের এক ডেঙ্গু
রোগী কাকিনা ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি হয়েছে। এ খবর ছড়িয়ে পড়ার পর থেকে আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষজন। তবে সংশ্লিষ্টরা আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন।

রোগীর সঙ্গে আসা তার ভগ্নিপতি জানান, গঙ্গচড়া উপজেলার বিনবিনা এলাকার নুর আলমের ছেলে ইয়াকুব আলী গত কয়েকদিন পূর্বে সে ঢাকায় বেড়াতে গিয়েছিলো। হঠাৎ করে শরীরে জ্বর অনুভব করলে ৩০ জুলাই মঙ্গলবার বাড়ীতে আসেন। পরে কাকিনা ডায়াগনস্টিক সেন্টারে পরীক্ষা করলে কর্তৃপক্ষ আমাদের জানান যে ডেঙ্গুজ্বর হয়েছে।

কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ভারপ্রাপ্ত পঃপঃ কর্মকর্তা ও মেডিসিন কনসালটেন্ট ডাঃ মোঃ আব্দুল কাদির গণি এর সত্যতা নিশ্চিত করে জানান, ইয়াকুব নামে একজন রোগীকে সনাক্তকরণ করা হয়েছে। মুলত ঢাকায় আক্রন্ত হয়ে এলাকায় আসছে। তার প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং উন্নত চিকিৎসার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে।

তিনি আরো বলেন, এ সমস্ত রোগিদের বিষয়ে আমরা বিশেষ গুরুত্ব দিয়ে চিকিৎসা দিতে প্রস্তত আছি। ভয়ের কিছু নেই, সবাইকে সচেতন হতে হবে।

কাকিনা ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক আযম’র সঙ্গে কথা হলে তিনি বলেন, গতকাল ইয়াকুব নামে একজন রোগীর পরীক্ষা করে ডেঙ্গু’র ভাইরাস পাওয়া গেছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য