দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর শহরের অলি-গলিতে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর। অদক্ষ চালক দারা চালিত এই ভয়ংকর ট্রাক্টরের চাকায় পৃষ্ট হয়ে প্রতি বছর মানুষ মারা গেলেও এদিকে নজর দিচ্ছে না প্রশাসন। ফলে কোথাও না কোথাও প্রতিদিনিই এলাকাবাসী ও ট্রাক্টর চালকের মধ্যে তর্ক বিতর্ক ও মারপিটের ঘটনা ঘটছে।

খরা মৌসুমে নদী থেকে বালি আর ভাটা থেকে ইট বহন করে এই ট্রাক্টরগুলি। দিন রাত ছুটা ছুটি করে শহরের মহল্লার গুলোতে। কম বেতনে হেলপার কিংবা লেবার দিয়ে চালানো হয় ট্রাক্টরগুলিকে।

বিকট কান ফাটা শব্দে আকাশ বাতাশ কাপিয়ে ট্রাক্টরগুলো যখন ছুটে চলে মহল্লার ভিতর দিয়ে তখন দরজা জালনা, থরথর করে কেপে ওঠে ঘুম ভেঙ্গে যায় শিশুদের। গভীর রাতে আতংকগস্থ হয়ে জেগে ওঠে ঘুমন্ত মানুষ।

এই কারনে শহরের লালবাগ রোডসহ কিছু এলাকায় ট্রাক্টর চালাচল নিষিদ্ধ করেছেন এলাকার মানুষ। রামনগর জামাইপাড়া রোডে, নিষিদ্ধ করার চেষ্টায় রোজই ট্রাক্টর চালক ও মহল-াবাসীদের মধ্যে ঝামে বাধছে।

ট্রাক্টর বাংলাদেশে আমদানী করা হয় কৃষি কাজে ব্যাবহারের জন্য কিন্তু ট্রাফিকের সহায়তায় ট্রাক্টরগুলি অবৈধ্য ভাবে পন্য পরিবহনের সুযোগ পেয়ে গেছে।

দিনাজপুর শহরেরবাসীর রাস্তা চলাচলের নিরাপত্তা দিতে বিয়টি খতিয়ে দেখে ব্যবস্থা গ্রহন করবেন উর্ধতন কর্তৃপক্ষ এ প্রত্যাশা করেন দিনাজপুর শহরবাসী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য